আই লিগের শুরুতেই রন্টি বিস্ফোরণ

ওডাফা, টোলগরা পারেননি। কিন্তু ফেডারেশন কাপের ব্যর্থতা ঝেড়ে ফেলে আই লিগের শুরুটা বিস্ফোরণের কায়দায় করলেন রন্টি মার্টিনস। রবিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে রন্টি শুধু হ্যাটট্রিকই করলেন না, সঙ্গে দলকে নেতৃত্ব দিয়ে ৫-১ গোলে জিতিয়ে আনলেন। ম্যাচের ৫৮ মিনিটের মধ্যেই এবারের আই লিগের প্রথম হ্যাটট্রিকটা সম্পূর্ণ করে ফেলেন রন্টি। শুধু গোল করা নয়, গোল করানোর পিছনেও বড় ভূমিকা নিলেন।

Updated By: Oct 7, 2012, 04:46 PM IST

প্রয়াগ ইউনাইটেড (৫) এয়ার ইন্ডিয়া (১)
ওডাফা, টোলগরা পারেননি। কিন্তু ফেডারেশন কাপের ব্যর্থতা ঝেড়ে ফেলে আই লিগের শুরুটা বিস্ফোরণের কায়দায় করলেন রন্টি মার্টিনস। রবিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে রন্টি শুধু হ্যাটট্রিকই করলেন না, সঙ্গে দলকে নেতৃত্ব দিয়ে ৫-১ গোলে জিতিয়ে আনলেন। ম্যাচের ৫৮ মিনিটের মধ্যেই এবারের আই লিগের প্রথম হ্যাটট্রিকটা সম্পূর্ণ করে ফেলেন রন্টি। শুধু গোল করা নয়, গোল করানোর পিছনেও বড় ভূমিকা নিলেন। বিশ্বকাপার কার্লোসের সঙ্গে তাঁর বোঝাপড়াটাও চমত্‍কার হয়েছে সেটা চোখে পড়ল। প্রয়াগ ইউনাইটেডের হয়ে বাকি দুটি গোল করেন আসিফ, বিনীত।  কিন্তু বেলো রজ্জার লাল কার্ড দেখে মাঠ ছাড়ার পরই মিকির গোলে সমতা ফেরায় মুম্বইয়ের দলটি। এক ঘণ্টারও বেশি সময় দশ জনে খেলে প্রয়াগ।
 মোহনবাগান কর্তারা যখন টোলগেকে দলে নিতে আর ওডাফাকে দলে রাখতে সর্বশক্তি উজাড় করে দিয়েছিলেন, তখন অনেকটা চুপিসারে রন্টিকে ডেম্পোর কাছ থেকে ছিনিয়ে কলকাতায় নিয়ে এসেছিলেন। ওডাফা-টোলগেদের ব্যর্থতার মাঝে আজ রন্টির এই সাফল্য বেশ কিছু তাত্‍পর্য রেখে দিচ্ছে। ভারতীয় ফুটবলের এই মুহূর্তে অন্যতম সেরা বিপজ্জনক স্ট্রাইকার রন্টি মার্টিনস বুঝিয়ে দিচ্ছেন, তাঁকে এত টাকা দিয়ে দলে এনে ভুল করেননি ইউনাইটেড কর্তারা।  আই লিগে প্রয়াগ ইউনাইটেডের পরের ম্যাচ মোহনবাগানের সঙ্গে।

.