Ranji Trophy 2022 SF, BENvMP, Day 3: চালকের আসনে মধ্যপ্রদেশ! ব্যাকফুটে বাংলা

বৃহস্পতিবার তৃতীয় দিনের শেষে একেবারে চালকের আসনে চন্দ্রকান্ত পণ্ডিতের শিষ্যরা। মধ্যপ্রদেশ ২৩১ রানের লিড নিয়ে নিল মধ্যপ্রদেশ। রজত পতিদার ৬৩ রানে অপরাজিত রয়েছেন। তাঁকে ৩৪ রানে সঙ্গ দিচ্ছেন আদিত্য শ্রীবাস্তবা।

Updated By: Jun 16, 2022, 05:50 PM IST
 Ranji Trophy 2022 SF, BENvMP, Day 3: চালকের আসনে মধ্যপ্রদেশ! ব্যাকফুটে বাংলা
ক্রিজ কামড়ে রয়েছেন রজত পতিদার

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকের আলুরে কেএসসিএ ক্রিকেট গ্রাউন্ডে চলছে বাংলা বনাম মধ্যপ্রদেশের রঞ্জি সেমিফাইনাল (Ranji Trophy 2022 SF, BENvMP, Day 3)। বৃহস্পতিবার তৃতীয় দিনের শেষে একেবারে চালকের আসনে চন্দ্রকান্ত পণ্ডিতের শিষ্যরা। মধ্যপ্রদেশ দ্বিতীয় ইনিংসে ২৩১ রানের লিড নিয়ে ফেলল! রজত পতিদার ৬৩ রানে অপরাজিত রয়েছেন। তাঁকে ৩৪ রানে সঙ্গ দিচ্ছেন আদিত্য শ্রীবাস্তবা। অন্যদিকে বাংলার ঝুলিতে মাত্র দুই উইকেট। উইকেট পেয়েছেন মুকেশ কুমার ও প্রদীপ্ত প্রামাণিক।

মনোজ তিওয়ারি (২১১ বলে ১০২ রান) ও শাহবাজ আহমেদের (২০৯ বলে ১১৬ রান) সেঞ্চুরিতে ভর করে বাংলার প্রথম ইনিংস শেষ হয় ২৭৩ রানে। ঝাড়খণ্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে প্রথম ইনিংসে এই বাংলারই প্রথম ন'জন ব্যাটারই পঞ্চাশের উপর রান করে অবিশ্বাস্য রেকর্ড করেছিলেন! অথচ এই টিমের ন'ব্যাটার মিলে প্রথম ইনিংসে মাত্র ৫০ রান করল।

মনোজ ও শাহবাজ যদি ষষ্ঠ উইকেটে যদি ১৮৩ রানের পার্টনারশিপ না করতেন, তাহলে বাংলার অবস্থা যে, অত্যন্ত শোচনীয় হত, তা আর বলার অপেক্ষা রাখে না। মধ্যপ্রদেশ প্রথম ইনিংসে ৩৪১ রান তুলেছিল। দ্বিতীয় ইনিংসে ৬৮ রানের লিড নিয়েই ব্যাটিং শুরু করে তারা। মধ্যপ্রদেশ এবার বড় রান করেই বাংলাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানাবে। বাংলার পক্ষে এই রান তাড়া করে জেতা কার্যত অসম্ভব হয়ে উঠবে। যদিও খেলায় অসম্ভব বলে কিছু নেই। তবে বাংলার এই ম্যাচে ফেরার আশা যে, অত্য়ন্ত ক্ষীণ তা বলাই যায়।

আরও পড়ুন: Manoj Tiwary: মন্ত্রী মনোজের ফের শতরান! শাহবাজও পেলেন প্রথম শ্রেণিতে প্রথম সেঞ্চুরি

আরও পড়ুনIndian Cricketers: ভারতীয় ক্রিকেট দলের মহারথীরা কে কতদূর পড়াশোনা করেছেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  
 

 

.