IPL, Ross Taylor : শূন্যতে আউট হতেই চড় মেরেছিলেন রাজস্থান রয়্যালসের মালিক! বোমা ফাটালেন রস টেলর

IPL, Ross Taylor : নিজের আত্মজীবনী 'ব্ল্যাক এন্ড হোয়াইটে' ইতিমধ্যেই নিউজিল্যান্ড ক্রিকেটে বর্ণবিদ্বেষ নিয়ে বিস্ফোরক অভিযোগ করেছেন রস। এ বার আইপিএল নিয়েও বোমা ফাটালেন তিনি। টেলর জানিয়েছেন, রাজস্থান রয়্যালসের হয়ে খেলার সময় কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে খেলার সময় তিনি ব্যর্থ হন।  

Updated By: Aug 14, 2022, 10:59 AM IST
IPL, Ross Taylor : শূন্যতে আউট হতেই চড় মেরেছিলেন রাজস্থান রয়্যালসের মালিক! বোমা ফাটালেন রস টেলর
রাজস্থান রয়্যালসের অভিজ্ঞতা নিয়ে বিস্ফোরক রস টেলর। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল (IPL) জগত খুবই নিষ্ঠুর। এখানে ক্রিকেটাররা তাঁদের প্রাপ্য সম্মান পান না। লেজেন্ড থেকে শুরু করে সাধারণ ক্রিকেটারকে একই মাপদণ্ডে ফেলা হয়! ফ্র্যাঞ্চাইজির মালিকরাই শেষ কথা। সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly), অনিল কুম্বলে (Anil Kumble) থেকে শুরু করে বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) সবাই কখনও না কখনও ফ্র্যাঞ্চাইজির মালিকদের কাছে অপমানিত হয়েছেন। এ বার এই তালিকায় জুড়ে গেল রস টেলরের (Ross Taylor) নাম। নিউজিল্যান্ডের (New Zealnad) এই প্রাক্তন ব্যাটারের বিস্ফোরক দাবি তাঁকে নাকি রাজস্থান রয়্যালসের (Rajsthan Royals) অন্যতম এক মালিক তিন-চার বার চড় মেরেছিলেন। পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে শূন্য করার 'অপরাধ'-এ তাঁকে এমন ভাবে অপমানিত হতে হয়েছিল!    

আত্মজীবনী ‘ব্ল্যাক এন্ড হোয়াইট’-এ ইতিমধ্যেই নিউজিল্যান্ড ক্রিকেটে বর্ণবিদ্বেষ নিয়ে বিস্ফোরক অভিযোগ করেছেন রস টেলর। যা নিয়ে হইচই পড়ে গিয়েছে সে দেশে। এ বার আইপিএল নিয়েও বোমা ফাটালেন তিনি। টেলর জানিয়েছেন, রাজস্থান রয়্যালসের হয়ে খেলার সময় পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলার সময় তিনি ব্যর্থ হন। তারপরই ওই ফ্র্যাঞ্চাইজি মালিক তাঁকে চড় মেরেছিলেন। তাও একবার নয়, তিন-চারবার! তবে সেই ফ্র্যাঞ্চাইজির মালিকের নাম তিনি প্রকাশ করেননি। 

আত্মজীবনীতে রস টেলর লিখেছেন,"সেই ম্যাচে রাজস্থান রয়্যালস মোহালিতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলছিল। আমাদের ১৯৫ রান করতে হত। আমি শূন্যতে আউট হয়ে যাই। ওই ম্যাচটিতে আমরা লক্ষ্যের ধারেকাছে যেতে পারিনি।' এরপরই রস আরও লিখেছেন, "ম্যাচ শেষে ক্রিকেটার, সাপোর্ট স্টাফ এবং টিম ম্যানেজমেন্টের সকলে একটি পানশালায় যাই। সেখানে শেন ওয়ার্নও ছিল। তখনই ফ্র্যাঞ্চাইজির এক মালিক এসে আমাকে বলেন, 'রস শূন্য রান করার জন্য তোমায় লক্ষ লক্ষ টাকা দেওয়া হয় না।' এরপরই আমার গালে চড় মারে সে।' 

আরও পড়ুন: PV Sindhu : গোড়ালির হাড়ে চিড়, ব্যাডমিন্টন বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে সরে গেলেন সিন্ধু

আরও পড়ুন: Shakib Al Hasan : বিতর্ক অতীত! টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টাইগার্সদের নেতা 'ব্যাড বয়' শাকিব

সেই রাতের কথা উল্লেখ করে টেলর ফের লিখেছেন, "ওরা সেই ঘটনার পর হাসাহাসি করছিল। হয়তো ভেবেছিল খুব জোরে চড় মারেনি। কিন্তু আমার এক বারও মনে হয়নি সেটা অভিনয় ছিল। কোনও দিনই এটা নিয়ে প্রতিবাদ করতে চাইনি। তবে কোনও পেশাদার প্রতিযোগিতায় এ রকম হতে পারে বলে আমার ধারণা ছিল না।" আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ২০০৮-২০১০ পর্যন্ত খেলেন রস টেলর। ২০১১ সালে খেলেন রাজস্থানের হয়ে। এর পর দিল্লি ক্যাপিটালস এবং পুনে ওয়ারিয়র্সের হয়েও খেলেছেন তিনি। রাজস্থানে ১২টি ম্যাচ খেলেছিলেন টেলর। ১১৯ স্ট্রাইকরেটে করেছিলেন ১৮১ রান। এই ঘটনা নিয়ে অবশ্য রাজস্থান রয়্যালস এখনও পর্যন্ত কোনও বিবৃতি দেয়নি। 

আইপিএল পেশাদার লিগ। এর সঙ্গে জড়িয়ে থাকে প্রচুর টাকা। কোনও দল একটি ম্যাচ হারা মানে ফ্র্যাঞ্চাইজি মালিককে মোটা লোকসানের সম্মুখীন হতে হয়। কিন্তু তার মানে এই নয় যে তিনি ক্রিকেটারদের গায়ে হাত দেবেন। যদিও রস নিজেই জানিয়েছেন, ওই চড় খুব একটা জোরে তাঁকে মারা হয়নি। সবটা হাসতে হাসতেই হয়েছিল। কিন্তু, কোনও পেশাদার পরিবেশে এমনটা হয় বলে তাঁর মনে হয়নি।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

 

 

.