Shane Warne-কে স্মরণ করল Rajasthan Royals-Mumbai Indians

২০০৮ সালে এই ভেন্যুতে অজি কিংবদন্তির নেতৃত্বে রাজস্থান ইন্ডিয়ান প্রিমিয়র লিগ (Indian Premier League, IPL) জেতে। ক্রোড়পতি লিগের অভিষেক সংস্করণের ফাইনালে ওয়ার্নের রাজস্থান চ্যাম্পিয়ন হয়েছিল।

Updated By: Apr 30, 2022, 09:27 PM IST
Shane Warne-কে স্মরণ করল Rajasthan Royals-Mumbai Indians
ওয়ার্ন স্মরণে মুম্বই-রাজস্থানের ক্রিকেটাররা

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের ৪৪ নম্বর ম্যাচে মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্পোর্টস অ্যাকাডেমিতে (Dr. DY Patil Sports Academy in Mumbai) মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালস ( Rajasthan Royals, RR) ও মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। এদিন ম্যাচ শুরুর আগে দুই দলের পক্ষ থেকে শ্রদ্ধার্ঘ জানানো হল প্রয়াত কিংবদন্তি স্পিন জাদুকর শেন ওয়ার্নকে (Shane Warne)। আইপিএলের পক্ষ থেকেও টুইট করে জানানো হয়েছে যে, এই ম্যাচ উৎসর্গ করা হচ্ছে ওয়ার্নকেই।

২০০৮ সালে এই ভেন্যুতে অজি কিংবদন্তির নেতৃত্বে রাজস্থান ইন্ডিয়ান প্রিমিয়র লিগ (Indian Premier League, IPL) জেতে। ক্রোড়পতি লিগের অভিষেক সংস্করণের ফাইনালে ওয়ার্নের রাজস্থান এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) তিন উইকেটে হারিয়ে আইপিএল চ্যাম্পিয়ন হয়। রাজস্থানের ক্রিকেটাররা এদিন বিশেষ জার্সি পরেই ওয়ার্নকে স্মরণ করলেন মাঠে। সঞ্জু স্যামসনদের জার্সির কলারে লেখা আছে 'SW23'। ডিওয়াই পাতিল স্পোর্টস অ্যাকাডেমিতে ওয়ার্নের স্মরণে গ্যালারি তৈরি করা হয়েছে।

গত ৪ মার্চ ৫২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ওয়ার্ন! আচমকাই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢোলে পড়েন তিনি। থাইল্যান্ডের (Thailand) কো সামুই দ্বীপের ভিলায় অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখা গিয়েছিল ওয়ার্নকে। দ্রুত সেখান থেকে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করেন সহকারীরা। কিন্তু হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই ওয়ার্ন প্রয়াত হন। ওয়ার্নের জন্ম ১৯৬৯ সালে। বাইশ গজের সর্বকালের সেরাদের মধ্য়ে ছিলেন ওয়ার্ন। ১৫৪টি টেস্টে ৭০৮টি টেস্ট উইকেট নেওয়ার নজির রয়েছে তাঁর ঝুলিতে। লাল বলের ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। ওয়ার্নের আগে রয়েছেন দ্বীপরাষ্ট্রের কিংবদন্তি মুথাইয়া মুরলীথরন। মুরলীর ঝুলিতে রয়েছে ৮০০ উইকেট। ওয়ানডে ক্রিকেটেও দারুণ সফল ওয়ার্ন। ১৯৪ ম্যাচে ২৯৩টি উইকেট নিয়েছেন তিনি। 

আরও পড়ুন: Mino Raiola: প্রয়াত পোগবা-ইব্রাহিভোমিচ-হালান্ডদের সুপার এজেন্ট রাইওলা

আরও পড়ুনElon Musk এরপর কী কিনবেন? পরামর্শ দিলেন Shubman Gill! অভিযোগ নিয়েই আর্জি ক্রিকেটারের
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.