Shubman Gill: ১১ মাস পর টেস্ট সেঞ্চুরি! গিলের উপর কি আশাই ছেড়ে দিয়েছিল দল? দ্রাবিড় খুললেন মুখ

Rahul Dravid Said That He has Never doubted Shubman Gill: রাহুল দ্রাবিড় সাফ জানিয়ে দিলেন যে, শুভমনকে নিয়ে ভিতর-বাইরে কী চলেছে এতদিন। সেঞ্চুরির পর হেডস্যর মুখ খুললেন।

Updated By: Feb 6, 2024, 01:35 PM IST
Shubman Gill: ১১ মাস পর টেস্ট সেঞ্চুরি! গিলের উপর কি আশাই ছেড়ে দিয়েছিল দল? দ্রাবিড় খুললেন মুখ
সেঞ্চুরির পর শুভমন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হায়দরাবাদে হয়েছিল ভারত-ইংল্য়ান্ড (India Vs England 2024, 1st Test) পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজের প্রথম ম্য়াচ। উপলের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে, রোহিত শর্মা অ্য়ান্ড কোং (Rohit Sharma) ম্য়াচটা মাঠেই রেখে এসেছিল। বেন স্টোকসরা (Ben Stokes) দুরন্ত লড়ে নিজামের শহরের দখল নিয়েছিল। পাঁচদিনের খেলা চারদিনেই গুটিয়ে যায়। ২৮ রানে হেরে ভারত সিরিজে ০-১ পিছিয়ে পড়েছে। তবে বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে (India Vs England 2024, 2nd Test) ভারত দুরন্ত প্রত্য়াবর্তন করে সিরিজ ১-১ করে। ইংল্যান্ডের 'বাজবল' থিওরিকে মাঠের বাইরে পাঠিয়েছে ভারত। আর বিশাখাপত্তনমে দ্বিতীয় ইনিংসে জ্বলে উঠেছিল দলের তরুণ ব্যাটার শুভমন গিলের (Shubman Gill) ব্য়াট। ১৪৭ বলে ১০৪ রান করে নিজের জাত বুঝিয়ে দেন। ১১ মাস পর লাল বলের ক্রিকেটে সেঞ্চুরি করে সমালোচকদের মুখ বন্ধ করে দেন তিনি।

আরও পড়ুন: IND vs ENG: বিশাখাপত্তনমে টেস্ট জিতল ভারত, ফিরল সমতা

শুভমনের রানে না থাকা নিয়ে তাঁর উপর বাইরে থেকে একটা চাপ তৈরি হয়েছিল। সেকথা মেনে নিয়েছেন খোদ ভারতীয় দলের হেডস্য়র রাহুল দ্রাবিড়ও। পাশাপাশি এও বলে দিলেন যে, টিম ম্য়ানেজমেন্ট জানতই যে, শুভমন পারবেনই। দ্রাবিড় এই প্রসঙ্গে বলেন, 'শুভমন যখন টেস্ট খেলতে নেমেছিল, তখন বাইরে থেকে ওর উপর চাপ ছিল। তবে যদি দলের ভিতরের কথা বলেন, তাহলে অবশ্যই বলব যে, আমাদের শুভমনের উপর যথেষ্ট আত্মবিশ্বাস ছিল। আমরা ওরা ক্লাস এবং যোগ্য়তা জানি। আমরা দেখেছি যে, ও কত ভালো প্লেয়ার। এমনকী যখন ও খারাপ রানের মধ্য়ে দিয়ে গিয়েছে, তখনই ও কিন্তু চট্টগ্রামে ১০০ করেছিল। আহমেদাবাদে ওর ১০০ রয়েছে। তো আমরা জানি ওর কোয়ালিটি কী! তবে অবশ্যই একজন তরুণ ক্রিকেটারের উপর অনেকটাই প্রত্যাশা থাকে। আমার মনে হয় সেই চাপটা ও বুঝেছে। আমি খুশি যেভাবে ও খেলেছে।'

শুভমনও স্বীকার করে নিলেন যে, তাঁর উপর কী চাপ ছিল! তিনি বলেন, 'সত্য়ি বলতে যদি এক লাইনে বলতে হয়, তাহলে বলব আমার প্রথম বল থেকে যেরকম শেষ বল পর্যন্ত একই রকম হৃদস্পন্দন ছিল। সেটা পুরো ইনিংস ধরেই চলেছে। ১০৪ করেও নার্ভাস লাগছিল আমার। তবে যেভাবে রোহিত ভাই ও রাহুল ভাই, বিশেষত বিক্রম রাঠোর স্য়র আমাকে সমর্থন করে গিয়েছেন, তা অতুলনীয়। যাঁদের নাম করলাম, তারাঁই আমাকে সবসময় মোটিভেট করেছে। আমার উপর বিশ্বাস রেখেছে। এরকম মোটিভেশন পেলেই কেউ সেরা খেলাটা বার করে আনতে পারে।' আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে শুরু ভারত-ইংল্য়ান্ড তৃতীয় টেস্ট। এই টেস্টেও ভারতীয় ক্রিকেটের 'প্রিন্স'-এর দিকে থাকবে নজর।

আরও পড়ুন:Virat Kohli Anushka Sharma: বিরুষ্কার কোলে আসছে দ্বিতীয় সন্তান! নিশ্চিত করলেন প্রিয় বন্ধু...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.