R Ashwin: অজি মহারথী 'গ্রেটেস্ট অফ অল টাইম'! এক পোস্টে ক্রিকেট দুনিয়ার বিশেষ নজরে অশ্বিন

R Ashwin GOAT reaction after Nathan Lyon joins illustrious 500-wicket club: আর অশ্বিন ভূয়সী প্রশংসা করলেন ন্যাথান লিয়ঁর। অকপটে বললেন অজি মহারথীই  'গ্রেটেস্ট অফ অল টাইম'!

Updated By: Dec 17, 2023, 08:44 PM IST
R Ashwin: অজি মহারথী 'গ্রেটেস্ট অফ অল টাইম'! এক পোস্টে ক্রিকেট দুনিয়ার বিশেষ নজরে অশ্বিন
অশ্বিনের ভূয়সী প্রশংসা লিয়ঁকে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: তিন ম্য়াচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তান এসেছে অস্ট্রেলিয়ায় (Pakistan tour of Australia)। গত বৃহস্পতিবার থেকে পারথে শুরু হয়েছিল প্রথম টেস্ট। রবিবার অর্থাৎ আজ গল্প লেখা হয়ে গেল প্রথম টেস্টের। চার দিনেই খেল খতম করে দিল অস্ট্রেলিয়া। প্য়াট কামিন্সের (Pat Cummins) টিম ৩৬০ রানে হারিয়ে দিয়েছে শান মাসুদের (Shan Masood) পাকিস্তানকে। এর সঙ্গেই সিরিজে ১-০ এগিয়ে গেল অজিরা। আর এদিন ইতিহাসের পাতায় নিজের নাম লিখিয়েছেন ন্য়াথান লিয়ঁ (Nathan Lyon)। শেন ওয়ার্ন (Shane Warne) পরবর্তী সময়ে অস্ট্রেলিয়ার সেরা স্পিনার ৫০০ টেস্ট উইকেট নেওয়ার নজির গড়েছেন। লিয়ঁর ভূয়সী প্রশংসা করেছেন রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin)। দেশের তারকা স্পিনার তাঁর এক্স (সাবেক ট্যুইটার) অ্যাকাউন্টে লিয়ঁকে 'গ্রেটেস্ট অফ অল টাইম' ওরফে GOAT হিসেবেই আখ্য়া দিয়েছেন।

আরও পড়ুন: চিরপ্রতিদ্বন্দ্বী হারতেই রোহিতদের চওড়া হল হাসি! কিন্তু কীভাবে?

অশ্বিন লেখেন, 'অষ্টম বোলার এবং দ্বিতীয় অফ স্পিনার হিসেবে ৫০০ টেস্ট উইকেট নেওয়ার ইতিহাস। আমার শুভেচ্ছা নিও বন্ধু'। লিয়ঁকে ট্য়াগ করেই অশ্বিন জুড়ে দিয়েছেন দু'টি ছাগলের ইমোজি। অশ্বিন বুঝিয়ে দেন যে, তিনি লিয়ঁকে গোট হিসেবেই দেখছেন।' লিয়ঁ তাঁর বর্ণময় টেস্ট কেরিয়ারে বিরাট মাইলস্টোন স্থাপন করেছেন। গ্লেন ম্য়াকগ্রা ও শেন ওয়ার্নের পর তাঁর দেশের তৃতীয় ক্রিকেটার হিসেবে এই রেকর্ড করেছেন তিনি। পেসার ও স্পিনার মিলিয়ে লিয়ঁ অষ্টম বোলার বিসেবে এই রেকর্ড করেছেন। ম্য়াচের পর লিঁয় বলেন, 'এই রেকর্ডের জন্য় আমি খুব গর্বিত। আমি মনে করি না এখনও পর্যন্ত আমাকে এই রেকর্ড সেভাবে নাড়া দিয়েছে। তবে এটা স্পষ্ট যে, এই যাত্রায় প্রচুর পরিশ্রম করতে হয়েছে আমাকে। এর মধ্য়েই প্রচুর ভালো ও খারাপ দিন কেটেছে। বিশেষ দলের সঙ্গে থেকে ৫০০ উইকেট পাওয়া আরও বিশেষ।'

প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে, পাকিস্তান হারতেই ভারতের বিরাট সুবিধা পেয়েছে। পিসিটি-র (পার্সেন্টেজ অফ পয়েন্টস) ভারত-পাকিস্তানের এখন যুগ্মভাবে টেবলের শীর্ষে। পাকিস্তান ১০০ শতাংস পিসিটি নিয়ে এই টেস্ট খেলতে নেমেছিল। পাকিস্তানের যদিও ২৪ পয়েন্ট থাকল। ভারত ২ ম্য়াচ খেলে ১৬ পয়েন্টে। ভারতের একটি জয় ও একটি ড্র। পাকিস্তান সেখানে তিন ম্য়াচ খেলেছে। ২টিতে জিতেছে এবং একটিতে হেরেছে। ভারত-দক্ষিণ আফ্রিকা  তিন ফরম্যাটে পূর্ণাঙ্গ সিরিজ খেলছে। দুই দেশ তিনটি টি-২০, তিনটি ওয়ানডে ও দু'টি টেস্টের জন্য় মুখোমুখি হয়েছে। কুড়ি ওভারের ফরম্য়াটে লড়াই ১-১ শেষ হয়েছে। চলছে পঞ্চাশ ওভারের খেলা। ভারত যেখানে এগিয়ে ১-০ ব্য়বধানে। সাদা বলের ক্রিকেট শেষ হলেই লাল বলের ক্রিকেট খেলবেন রোহিত শর্মা ও টেম্বা বাভুমারা। আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট কেপ টাউনে। এখানেও ভারতের চোখ থাকবে পয়েন্ট টেবলে এগিয়ে থাকার।

আরও পড়ুন: Indian Cricket News: এবার ছেড়েই দেওয়া হোক তাঁকে! বিসিসিআই রাখল তারকার অনুরোধ! এল বিরাট আপডেট

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

.