'ছোটা সচিন' এর পায়ে চোট, এতদিনে কোহলির দলে ডাক পেতে পারেন কেকেআর-এর ক্রিকেটার

প্রথম টেস্টের দুই ইনিংসে একবারও ভারতীয় দল ২০০ রানের গণ্ডিও পেরোতে পারেনি।

Updated By: Feb 28, 2020, 01:52 PM IST
'ছোটা সচিন' এর পায়ে চোট, এতদিনে কোহলির দলে ডাক পেতে পারেন কেকেআর-এর ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদন : কাল থেকে শুরু হচ্ছে ভারত-নিউ জিল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্ট। তার আগে প্র্যাকটিসে নামতে পারেননি ছোটা সচিন। জানা গিয়েছে, পৃথ্বী শ-র বাঁ-পায়ে চোট রয়েছে। তাই শনিবার দ্বিতীয় টেস্টে তাঁর না খেলার সম্ভাবনা প্রবল। আজ চূড়ান্ত সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট। শেষ পর্যন্ত পৃথ্বী না খেললে তাঁর বদলে দলে সুযোগ পেতে পারেন কেকেআর-এর শুভমান গিল। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ওপেনার পৃথ্বী বড় রানের ইনিংস খেলতে পারেননি। তার পর থেকেই সমর্থকদের একাংশ তাঁকে দল থেকে বাদ দেওয়ার দাবি তুলেছিলেন।

বৃহস্পতিবার শুভমান গিল দলের সঙ্গে দীর্ঘক্ষণ প্র্যাকটিস করেন। রবি শাস্ত্রীর তত্ত্বাবধানে শুভমনা দীর্ঘ সময় নেটে কাটান। তার পর শাস্ত্রীর সঙ্গে অনেকটা সময় শুভমানের আলোচনাও চলে। বিরাট কোহলির সঙ্গে শুভমানকে আলোচনা করতে দেখা যায়। প্রথম টেস্টের দুই ইনিংসে একবারও ভারতীয় দল ২০০ রানের গণ্ডিও পেরোতে পারেনি। ব্যাটি লাইন নিয়ে প্রশ্ন উঠেছিল। গত ছটি টেস্ট সিরিজে জয় পাওয়া টিম ইন্ডিয়া নিউ জিল্যান্ডে এসে মুখ থুবড়ে পড়েছে। 

আরও পড়ুন-  আইপিএল না দেশ-কোনটা আগে? ক্রিকেটারদের কড়া প্রশ্ন ছুঁড়ে দিলেন বিশ্বকাপজয়ী কপিল দেব

ক্রাইস্টচার্চে ভারতীয় দলের অতীত রেকর্ড ভাল নয়। এই ভেনুতে আজ পর্যন্ত একটিও টেস্ট জিততে পারেনি টিম ইন্ডিয়া। এদিকে, ক্রাইস্টচার্চে ছটি টেস্টের মধ্যে চারটি জিতেছে নিউ জিল্যান্ড। একটি হার ও একটি ড্র। এই মাঠে প্রথমে ব্যাটিং করা দল এখনও পর্যন্ত দুবার জয় পেয়েছে। ফলে কাল টস যে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে তা বলাই যায়। ভারতীয় দলে কাল আরও একটি পরিবর্তন হতে পারে। আর অশ্বিনের বদলে রবীন্দ্র জাদেজাকে দলে রাখতে পারে ম্যানেজমেন্ট। 

.