একাই ২২৭ রান, Vijay Hazare Trophy 'শ'শাসিত

এদিন পৃথ্বী শ যা করলেন, তা এখনও পর্যন্ত Vijay Hazare Trophy-তে কেউ করতে পারেননি।

Updated By: Feb 25, 2021, 04:11 PM IST
একাই ২২৭ রান, Vijay Hazare Trophy 'শ'শাসিত

নিজস্ব প্রতিবেদন- ৩১ বাউন্ডারি, ৫ ওভার বাউন্ডারি। কাউকে কি জবাব দিতে নেমেছিলেন তিনি! জাতীয় নির্বাচকদের...। থাক সেসব কথা। তিনি পারফরমার। পারফর্ম করবেন এটাই তো স্বাভাবিক। তাঁর পারফরম্য়ান্স এমনিই জবাব হয়ে থাকবে হয়তো। তবে এদিন পৃথ্বী শ (Prithvi Shaw) যা করলেন, তা এখনও পর্যন্ত Vijay Hazare Trophy-তে কেউ করতে পারেননি। জাতীয় দলের জার্সি গায়ে টেস্টে রান পাচ্ছিলেন না মুম্বইয়ের একসময়কার ওয়ান্ডার কিড। তাঁকে দল থেকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজমেন্ট। পৃথ্বী ফেরেন ঘরোয়া ক্রিকেটে। ফিরতেই স্বমহিমায়।

অনেকে তাঁকে ছোটা সচিন বলে ডেকেছিলেন। তাঁকে ব্য়াটিং করতে দেখলে সচিন-অনুরাগীদের মনে স্মৃতি ভিড় করে আসত। সেই পৃথ্বী শ মাত্র ২১ বছর বয়সে Team India-র হয়ে পাঁচটি টেস্ট ও তিনটি ওয়ান-ডে খেলে ফেলেছেন। তবে রান না পাওয়ায় তাঁকে জাতীয় দল থেকে বাদ পড়তে হয়েছিল। ঘরোয়া ক্রিকেটে এবার তিনি যা করলেন তাতে আবার জাতীয় নির্বাচকদের তাঁর উপর নজর পড়তে বাধ্য। Vijay Hazare Trophy-তে এবার একাই ২২৭ রানের ইনিংস খেললেন শ। অপরাজিতও থাকলেন। পৃথ্বীর দাপুটে ইনিংসে ভর করে মুম্বই করে ৪৫৭ রান। এদিকে, ৩৫ ওভারে পণ্ডিচেরি করেছে ২১২ রান। অর্থাত্, হারের মুখে তারা।

আরও পড়ুন-  Virat Kohli-র হলটা কী? টানা ১৫ মাস ধরে চলছে দুর্দশা

এর আগে Vijay Hazare Trophy-তে ২১২ রানের ইনিংস খেলেছিলেন সঞ্জু স্যামসন। তিনি গোয়ার বিরুদ্ধে খেলেছিলেন সেই মারকাটারি ইনিংস। এতদিন সেটাই ছিল এই টুর্নামেন্টে ব্যক্তিগত সর্বোচ্চ রান। সেই রেকর্ড এদিন ভেঙে দিলেন পৃথ্বী। List A ক্রিকেটে এটাই পৃথ্বীর প্রথম Double Century. লিস্ট এ ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করা ভারতের আট নম্বর ব্যাটসম্য়ান তিনি। বিজয় হাজারেতে চতুর্থ ব্য়াটসম্য়ান হিসাবে তিনি ডাবল সেঞ্চুরি করলেন। 

.