Narendra Modi Stadium-এর নিরাপত্তা নিয়ে প্রশ্ন, ভক্তের কাণ্ড দেখে ভয়ে ছোটাছুটি কোহলির

সেই ভক্তের কাণ্ড দেখে রীতিমতো ভয় পেয়ে গেলেন বিরাট কোহলি। 

Updated By: Feb 25, 2021, 12:55 PM IST
Narendra Modi Stadium-এর নিরাপত্তা নিয়ে প্রশ্ন, ভক্তের কাণ্ড দেখে ভয়ে ছোটাছুটি কোহলির

নিজস্ব প্রতিবেদন- IND vs ENG টেস্ট সিরিজের তৃতীয় টেস্টে চালকের আসনে Team India. প্রথম ইনিংসে ইংল্যান্ডকে মাত্র ১১২ রানে শেষ করে কর্তৃত্ব কায়েম করেছে ভারতীয় দল। এই টেস্ট স্পেশাল। সেটা হয়তো আর বলার অপেক্ষা রাখে না। বিশ্বের সব থেকে বড় ক্রিকেট স্টেডিয়ামে খেলছে ভারত ও ইংল্যান্ড। তার উপর এই স্টেডিয়ামের নামকরণ হয়েছে দেশের প্রধানমন্ত্রী Narendra Modi-র নামে। যদিও এই নামকরণ নিয়ে বুধবার সোশ্যাল মিডিয়ায় চর্চাও হয়েছে বিস্তর। কেউ এই নামকরণের সার্থকতা খুঁজে পেয়েছেন। কেউ আবার তীব্র বিরোধিতা করেছেন। তবে তাতে অবশ্য টেস্টের গরিমা নষ্ট হয়নি।

যে কোনও মাঠেই নিরাপত্তা গুরুত্বপূর্ণ বিষয়। বিশেষ করে যখন দুটি দেশের আন্তর্জাতিক স্তরের ক্রিকেটাররা খেলেন। তবে Narendra Modi stadium কিন্তু শুরুতেই এই ব্য়াপারে হোঁচট খেল। মোতেরার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠে গেল। ২০১৫ সালে পুরনো মোতেরা স্টেডিয়াম ভেঙে নতুন করে গড়া শুরু হয়েছিল। সব দিক থেকেই আধুনিক এই স্টেডিয়াম। তা হলে নিরাপত্তার বিষয়ে এত গাফিলতি কেন! ভারত-ইংল্যান্ড ম্য়াচ চলাকালীন এক ক্রিকেটভক্ত অনায়াসে ঢুকে পড়লেন মাঠে। সেই ভক্তের কাণ্ড দেখে রীতিমতো ভয় পেয়ে গেলেন বিরাট কোহলি। ওই ভক্তের কাণ্ড দেখে ততক্ষণে দুই দলের অন্য ক্রিকেটাররা বেশ অস্বস্তিতে পড়েছিলেন। নিরাপত্তারক্ষীরা অবশ্য তড়িঘড়ি সেই সমর্থককে মাঠ থেকে বের করে দেন।

আরও পড়ুনIndia vs England: ভারতের হয়ে দ্বিতীয় ফাস্ট বোলার হিসেবে ১০০ টেস্ট খেলার নজির ইশান্তের

এই ম্যাচ থেকেই মাঠে পঞ্চাশ শতাংশ দর্শক আসার অনুমতি দিয়েছে BCCI. এমনিতে Narendra Modi stadium-এ এক লাখ দশ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারবেন। কিন্তু আপাতত করোনা পরিস্থিতির জন্য ভারত-ইংল্যান্ডের ম্য়াচ মাঠে বসে দেখতে পারছেন ৫৫ হাজার দর্শক। সেই সংখ্য়াটাও নেহাত কম নয়। তবে নতুন স্টেডিয়ামে প্রথম ম্য়াচেই নিরাপত্তার ব্যবস্থার এমন ফাঁকফোকড় প্রশ্ন তুলে দিয়ে গেল। উল্লেখ্য, এই ম্য়াচে ভারতীয় স্পিনাররাই দাপালেন। অক্ষর প্যাটেল নিলেন ছউইকেট। রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) তিনটি। ভারত আপাতত শুভমান গিল, চেতেশ্বর পুজারা ও বিরাট কোহলির উইকেট হারিয়ে ৯৯। 

.