নির্বাসন থেকে ফিরে এসেই রঞ্জিতে আগ্রাসী পৃথ্বী, ঝড়ের গতিতে ডবল সেঞ্চুরি

চোটের কারণে দল থেকে বাদ পড়েছিলেন পৃথ্বী শ। তারপর ডোপ টেস্টে ব্যর্থ হওয়ায় ৮ মাসের জন্য নির্বাসিত হন।

Updated By: Dec 11, 2019, 06:14 PM IST
নির্বাসন থেকে ফিরে এসেই রঞ্জিতে আগ্রাসী পৃথ্বী, ঝড়ের গতিতে ডবল সেঞ্চুরি

নিজস্ব প্রতিবেদন: নির্বাসনের পর ফিরে এসেই কেরিয়ারের প্রথম ডবল সেঞ্চুরি হাঁকালেন পৃথ্বী শ। বুধবার রঞ্জিতে বারোদার বিরুদ্ধে মুম্বইয়ের জার্সিতে তাঁর ব্যাটে এসেছে ঝকঝকে দ্বিশতরান।  নিজের পারফরম্যান্সের জেরে জাতীয় দলে ফেরার দরজায় কড়া নাড়লেন মুম্বইয়ের তরুণ প্রতিভা।

বুধবার বারোদার বিরুদ্ধে ম্যাচে কর্তৃত্ব নিয়ে ব্যাটিং করেছেন ২০ বছরের পৃথ্বী। শুরু থেকেই ছিলেন আগ্রাসী মেজাজে। মাত্র ৮৪ বলে এসেছে শতরান।  ১৭৪ বলে করেছেন ডবল সেঞ্চুরি। রঞ্জি ট্রফিতে এটাই তৃতীয় দ্রুততম দ্বিশতরান। ভারতের কোচ রবি শাস্ত্রীর দখলে রয়েছে ১২৩ বলে দ্বিশতরানের রেকর্ড। তারপরে রয়েছেন রাজেশ বোরা। দ্বিশতরান করতে তিনি নিয়েছিলেন ১৫৬ বল। ২০১৫ সালে শ্রেয়স আইকার করেছিলেন ১৭৫ বলে ডবল সেঞ্চুরি। 

চোটের কারণে দল থেকে বাদ পড়েছিলেন পৃথ্বী শ। তারপর ডোপ টেস্টে ব্যর্থ হওয়ায় ৮ মাসের জন্য নির্বাসিত হন। ফিরে এসে ধারাবাহিকভাবে রান করে গিয়েছেন মুম্বইকর। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে করেছেন ৩টি অর্ধ শতরান। এদিন রঞ্জিতে ডবল সেঞ্চুরি। ভারতীয় টেস্ট দলে ওপেনিংয়ে জায়গা পাকা করে ফেলেছেন রোহিত শর্মা ও মায়াঙ্ক আগরওয়াল। কিন্তু আসন্ন নিউজিল্যান্ড সিরিজে তৃতীয় ওপেনারের জন্য নিজেকে অনেকখানি এগিয়ে নিয়ে গেলেন পৃথ্বী।    

আরও পড়ুন- IND vs WI:চোট সারেনি শিখরের, একদিনের দলে মায়াঙ্ক!

.