WATCH | PR Sreejesh Retires: অঝোরে কাঁদলেন, উচ্ছ্বাসও করলেন, পদক জিতিয়েই বিদায় বললেন 'দ্য গ্রেট ওয়াল অফ ইন্ডিয়া'

PR Sreejesh Retires With Olympic Bronze: অবশেষে ভেঙে পড়ল দ্য গ্রেট ওয়াল অফ ইন্ডিয়া'। আর দেশের জার্সিতে হকি স্টিক হাতে তুলে নেবেন না পিআর শ্রীজেশ।  

Updated By: Aug 8, 2024, 09:00 PM IST
WATCH | PR Sreejesh Retires: অঝোরে কাঁদলেন, উচ্ছ্বাসও করলেন, পদক জিতিয়েই বিদায় বললেন 'দ্য গ্রেট ওয়াল অফ ইন্ডিয়া'
থামলেন শ্রীজেশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০ বছর, ৩৩৬ ম্য়াচ, ১৫ পদক (অলিম্পিক্স ২, এশিয়াড ৩, কমনওয়েলথ গেমস ২, এশিয়ান চ্য়াম্পিয়ন্স ট্রফি ৫, এশিয়া কাপ ১, চ্য়াম্পিয়ন্স ট্রফি ২)! ভারতীয় হকির সুপারহিরো পারাট্টু রবীন্দ্রন শ্রীজেশ ওরফে পিআর শ্রীজেশ (PR Sreejesh) বর্তমান থেকে হয়ে গেলেন প্রাক্তন। ভেঙে পড়ল 'দ্য গ্রেট ওয়াল অফ ইন্ডিয়া'। আর কখনই দেশের জার্সিতে তেকাঠির নীচে অসাধারণ সব সেভ করতে দেখা যাবে না শ্রীজেশকে। 

আরও পড়ুন:'লেহরা দো...লেহরা দো...', সোনা-রুপো হল না ঠিকই, ব্রোঞ্জে ধরে ভারত ফেরাল ১৯৭২

৩৬ বছরের গোলকিপার ও প্রাক্তন অধিনায়ক আগেই জানিয়ে দিয়েছিলেন যে, প্য়ারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) পর তাঁকে আর দেখা যাবে না। অবশেষে চলে এল সেই আবেগঘন মুহূর্ত। দেশেকে অলিম্পিক্স ব্রোঞ্জ জিতিয়ে মাঠেই শুয়ে পড়লেন শ্রীজেশ। অঝোরে কাঁদলেন ভারতের 'টাইটান'! আবার নিজেকে সামলে নিয়ে সতীর্থদের সঙ্গে পদক জয়ের উচ্ছ্বাসে শামিল হলেন। ফেরালেন সেই টোকিয়োর ছবিই। পদক জিতে উঠে পড়লেন গোলপোস্টের মাথায়। একে একে সতীর্থ ও সাপোর্ট স্টাফরা তাঁকে কুর্নিশ করে গেলেন। তৈরি হল সব মুহূর্ত। সাক্ষী থাকল ক্য়ামেরা। নেটপাড়ায় মুহূর্তে ভাইরাল শ্রীজেশের বিদায়লগ্নের সব খণ্ডচিত্র। 

বিদায়বেলায় শ্রীজেশ বললেন, 'আমার মনে হয় শেষ করার এটাই ভালো রাস্তা ছিল। যাক আমাদের খালি হাতে দেশে ফিরতে হল না। এই সমর্থনের জন্য় সকলকে ধন্য়বাদ। আমরা দারুণ খেলেই পদক জিতেছি।' হকিতে ভারত অলিম্পিক্সে মোট আটবার সোনার পদক জিতেছে। সোনার দিন গিয়েছে অনেক আগেই। তবুও আজ ভারত হকিতে যথেষ্ট শক্তিশালী দল। শ্রীজেশও তাঁর নেপথ্য়ের বড় কারণ ছিলেন। টোকিও অলিম্পিক্সে এসেছিল ব্রোঞ্জ। ভারত ভেবেছিল যে, প্য়ারিসে হয়তো সোনা বা রুপো নিয়েই ফিরবেন হরমনপ্রীত সিংরা। কিন্তু অল্পের জন্য় তা ছুঁয়ে দেখা হয়নি। তবে বৃহস্পতিবার ব্রোঞ্জ পদক ম্য়াচে স্পেনকে ২-১ হারিয়েই ভারত ধরে রাখল ব্রোঞ্জ। 

আরও পড়ুন: ট্র্যাকে নামবেন নীরজ, বাহবা কুড়োচ্ছেন পন্থ! ক্রিকেট তারকার ঘোষণায় এমন কী মধু আছে?

৫০ বছর পর ভারত পরপর দুই অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতল। ১৯৭২ সালে ভারতের এসেছিল ব্য়াক-টু-ব্য়াক পদক। ১৯৬৮ সালের মেক্সিকো সিটিতে পাওয়া ব্রোঞ্জ ১৮৭২ সালে মিউনিখে ধরে রেখেছিল ভারত। অলিম্পিক্সে হকিতে ভারতের ঝুলিতে এল ১৩ নম্বর পদক। চলতি অলিম্পিক্সে ভারতের চতুর্থ পদক এল। এবং প্রতিটিই ব্রোঞ্জ।
 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.