UEFA Euro 2020, Hungary vs Portugal: মাঠে নেমেই জোড়া ইতিহাসে Cristiano Ronaldo

ফুটবলের গ্রহের আর কোনও বাসিন্দা এমনটা করতে পারেননি আজও।

Updated By: Jun 15, 2021, 10:17 PM IST
UEFA Euro 2020, Hungary vs Portugal: মাঠে নেমেই জোড়া ইতিহাসে Cristiano Ronaldo

নিজস্ব প্রতিবেদন: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) আর রেকর্ড হাত ধরাধরি করেই চলে। তিনি মাঠে নামার আগে থেকে পরিসংখ্যানবিদরা তৈরি হয়ে যান পরিসংখ্যান নিয়ে। মঙ্গলবার হাঙ্গেরির বুদাপেস্টে ইউরো কাপের (UEFA Euro 2020) অভিযান শুরু করছে পর্তুগাল। গতবারের চ্যাম্পিয়নরা প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে হাঙ্গেরির। আর মাঠে নেমেই পর্তুগিজ ক্যাপ্টেন রোনাল্ডো রেকর্ড বুকে নিজের নাম লিখিয়ে নিলেন। জোড়া অনন্য নজির গড়ে ফেললেন সিআর সেভেন। সাক্ষী থাকল ফেরেন পুসকাস স্টেডিয়াম।

বিশ্বের প্রথম ও একমাত্র ফুটবলার হিসেবে রোনাল্ডো পাঁচটি ইউরো চ্যাম্পিয়নশিপ খেলছেন। ২০০৪, ২০০৮, ২০১২, ২০১৬ ইউরো কাপের পর চলতি ইউরো কাপে খেলছেন তিনি। ফুটবলের গ্রহের আর কোনও বাসিন্দা এমনটা করতে পারেননি আজও, যা করে দেখালেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। ২০১৬ সালে রোনাল্ডো দলকে চ্যাম্পিয়ন করান। ফলে এবার পর্তুগাল মাঠে নেমেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবেই। 

আরও পড়ুন: UEFA Euro 2020: সাংবাদিক বৈঠকে কোলার বোতল সরিয়ে বড় বার্তা দিলেন Cristiano Ronaldo

পাঁচবারের ব্যালন ডি' অর চ্যাম্পিয়ন রোনাল্ডো এদিন আরও একটি রেকর্ড করেন। এদিন দেশের হয়ে মেজর টুর্নামেন্টের (ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও বিশ্বকাপ) ৩৯ তম ম্যাচ খেলছেন রোনাল্ডো। এর আগে কোনও ইউরোপিয়ান ফুটবলার হিসেবে সেই রেকর্ড ছিল জার্মানির বাস্তিয়ান সোয়াইনস্টাইগারের। তিনি ৩৮ বার দেশের হয়ে মেজর টুর্নামেন্ট খেলেছিলেন। তাঁকেই টপকে গেলেন সিআর সেভেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.