বড় ধাক্কা! টেস্ট থেকে অবসর নিতে চলেছেন Shakib Al Hasan

বড় সিদ্ধান্ত নিলেন শাকিব আল হাসান। 

Updated By: Dec 23, 2021, 09:14 PM IST
বড় ধাক্কা! টেস্ট থেকে অবসর নিতে চলেছেন Shakib Al Hasan
টেস্ট ক্রিকেট খেলতে রাজি নন শাকিব আল হাসান। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সবকিছু ঠিকঠাক থাকলে টেস্ট ক্রিকেট থেকে দ্রুত অবসর নিতে পারেন শাকিব আল হাসান। এমনই বিস্ফোরক বয়ান দিলেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার। আগামী বছর ১ জানুয়ারি নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে বাংলাদেশ। আমেরিকায় পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য সেই সিরিজ থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন শাকিব। আর এ বার দেশ ছাড়ার আগে এমন ঘোষণা করলেন বাংলাদেশের সর্বকালের সেরা অলরাউন্ডার। 

দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলে শাকিব বলেছেন, "আমি জানি আমার জন্য কী গুরুত্বপূর্ণ এবং আমি জানি কী পছন্দ করা উচিত। এখন সময় এসেছে যখন আমি টেস্ট ক্রিকেট খেলব কিনা সেটা নিয়ে ভাবতে শুরু করেছি। আপনি যখন ৪০ থেকে ৪২ দিনের মধ্যে দুটি টেস্ট খেলবেন, এটি ফলপ্রসূ হতে পারে না তাই অবশ্যই এটি নির্বাচনী ম্যাচ খেলতে উত্সাহিত করে। আমি বলছি না যে আমি টেস্ট থেকে অবসর নেব তবে এটা ঘটতে পারে যে আমি ২০২২ বিশ্বকাপের পরে টি-টোয়েন্টি খেলছি না এবং সেই সময়ে আমি একদিনের এবং টেস্ট খেলতে পারি। তবে তিনটি ফরম্যাট একসাথে চালিয়ে যাওয়া প্রায় অসম্ভবের কাছাকাছি।"  

আরও পড়ুন: Viral Picture: Kapil-এর ঠোঁটে ঠোঁট চেপে Ranveer Singh-এর 'লিপ লক', উত্থাল সোশ্যাল মিডিয়া

আরও পড়ুন: SAvsIND: Virat Kohli-র কোন মন্তব্যে মজে রয়েছেন Allan Donald?

 

২০০৬ সালে অভিষেক হওয়ার পর থেকে তিনি বাংলাদেশের হয়ে ৫৯টি টেস্ট, ২১৫টি ওয়ানডে এবং ৯৪টি টি-টোয়েন্টি খেলেছেন। ৩৪ বছরের এই অলরাউন্ডার এখনও পর্যন্ত সব ফরম্যাটে ১২৫২৩ রান করে ফেলেছেন। এমনকি তিন ফরম্যাটেই তিনি দেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি। টেস্টে ২১৫, একদিনের ম্যাচে ২৭৭ ও টি-টোয়েন্টি ফরম্যাটে ১১৭টি উইকেট নিয়েছেন এই বাঁহাতি অলরাউন্ডার। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.