সম্মতি মিললে মঙ্গলবারই মেডিক্যাল পরীক্ষা পিঙ্কির

আদালত অনুমতি দিলে, মঙ্গলবারই সম্ভবত মেডিক্যাল পরীক্ষা হবে পিঙ্কি প্রামাণিকের। সোমবার একথা জানিয়েছেন উত্তর চব্বিশ জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকান্ত শীল। তিনি বলেন, আদালতের নির্দেশে পিঙ্কি প্রামাণিকের মেডিক্যাল পরীক্ষার জন্য সাত সদস্যের একটি মেডিক্যাল বোড গঠন করা হয়েছে।

Updated By: Jun 18, 2012, 11:09 PM IST

আদালত অনুমতি দিলে, মঙ্গলবারই সম্ভবত মেডিক্যাল পরীক্ষা হবে পিঙ্কি প্রামাণিকের। সোমবার একথা জানিয়েছেন উত্তর চব্বিশ জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকান্ত শীল। তিনি বলেন, আদালতের নির্দেশে পিঙ্কি প্রামাণিকের মেডিক্যাল পরীক্ষার জন্য সাত সদস্যের একটি মেডিক্যাল বোড গঠন করা হয়েছে।
এই বোর্ডে মেডিসিন, স্ত্রীরোগ বিশেষজ্ঞ এবং মনরোগ বিশেষজ্ঞসহ বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিত্‍সকদের রাখা হয়েছে। বোর্ডের প্রধান জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিজে। আদালতকে সেই রিপোর্টও পাঠানো হয়েছে। এখন শুধু আদালতের সবুজ সঙ্কেত পাওয়ার অপেক্ষা।
বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস ও ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হয়েছে জাতীয় পর্যায়ের অ্যাথলিট পিঙ্কি প্রামাণিককে।
এর আগে, আন্তর্জাতিক টুর্নামেন্টে টাকা দিয়ে মেডিক্যাল পরীক্ষা `সামলে` নিতেন জাতীয় অ্যাথলিট পিঙ্কি প্রামাণিক। এমনই চাঞ্চল্যকর অভিযোগ করেছেন তেঘরিয়ার বাসিন্দা এক মহিলা। তাঁর দাবি, পিঙ্কি যে ছেলে, সে বিষয়টি জানতেন অনেক ক্রীড়া ব্যক্তিত্বই। বৃহস্পতিবারই পিঙ্কি প্রামাণিকের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস এবং ধর্ষণের অভিযোগ করেন ওই মহিলা। রাতে পিঙ্কিকে গ্রেফতার করে পুলিস।
শুক্রবার পিঙ্কিকে বারাসত আদালতে পেশ করা হলে বিচারক তাঁকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন। এই সময়ের মধ্যে সিএমওএইচের নেতৃত্বে মেডিক্যাল বোর্ড গঠন করে পিঙ্কির মেডিক্যাল পরীক্ষা করাতেও নির্দেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার একটি বেসরকারি হাসপাতালে পিঙ্কির পরীক্ষা হলেও সরকারি হাসপাতালে মেডিক্যাল বোর্ডের সামনে পরীক্ষায় আপত্তি জানান পিঙ্কি। তবে বেসরকারি হাসপাতালের তরফে জানানো হয়, পিঙ্কি আসলে পুরুষ।

.