Pink-ball Test: কীভাবে শচিন, কোহলি, গিলক্রিস্টদের তালিকায় নাম লেখালেন Punam Raut? দেখুন ভিডিও

'ওয়াক' করে সবাইকে অবাক করে দিলেন পুনম রাউত।   

Updated By: Oct 1, 2021, 07:17 PM IST
Pink-ball Test: কীভাবে শচিন, কোহলি, গিলক্রিস্টদের তালিকায় নাম লেখালেন Punam Raut? দেখুন ভিডিও
পুনমের মাঠ ছাড়ার সেই মুহূর্ত। ছবি - আইসিসি

নিজস্ব প্রতিবেদন: বাইশগজ থেকে 'ওয়াক' করে অজান্তেই শচিন তেন্ডুলকর, বিরাট কোহলি, অ্যাডাম গিলক্রিস্টের তালিকায় নাম লেখালেন পুনম রাউত (Punam Raut)। সোফি মোলিনেক্সের বল উইকেটকিপারের গ্লাভসে জমা হতেই মৃদু আবেদন করেছিলেন অস্ট্রেলিয়ার বাঁহাতি বোলার। আম্পায়ার আউট দেননি। এমনাকি অস্ট্রেলিয়া ডিআরএসও নেয়নি। তবু সবাইকে অবাক করে ক্রিজ ছেড়ে সাজঘরেরে পথে হাঁটা লাগান পুনম। কারারা ওভালে ভারত-অস্ট্রেলিয়া দিন-রাতের টেস্টের দ্বিতীয় দিন পুনমের আচরণ দেখে নানা মুনির নানা মত।  

ভারতের প্রাক্তন মহিলা ক্রিকেটার স্নেহল প্রধান যেমন পুনমের সিদ্ধান্ত মানতে পারছেন না। তিনি প্রকাশ্যে বলেছেন, "স্পিরিট অফ দ্য ক্রিকেট' বইয়ের পাতা পর্যন্ত ঠিক আছে। রুক্ষ বাস্তব এর কোনও কার্যকারিতা নেই। পুনমের কাজে দল সমস্যায় পড়েছে। সেটাও কিন্তু মনে রাখা উচিত।" পুনম ২টি বাউন্ডারির সাহায্যে ১৬৫ বলে ৩৬ রানের ধৈর্য্যশীল ইনিংস খেলে মাঠ ছাড়েন।

আরও পড়ুন: Smriti Mandhana: ঠিক যেন সৌরভের ব্যাটিং স্ট্যান্স! স্মৃতির দাপুটে শতরানে আবেগপ্রবণ বাবা, কোচ

 

তবে মহিলা দলের প্রাক্তন কোচ ডাবলু ভি রমন কিন্তু পুনমকে কুর্নিশ জানালেন। তিনি ধারাভাষ্য দিতে গিয়ে বলেন, "এগুলো সহজাত ব্যাপার। মানুষ পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেয়। এই ম্যাচে পুনম 'ওয়াক' করলেও ভবিষ্যতে একই কাজ করবে কিনা সেটা কিন্তু জোর দিয়ে বলা যায় না। আগামী দিনে ফের এমন পরিস্তিতি এলে পুনম কি 'ওয়াক' করবে? সেটাই দেখতে চাই। এই ম্যাচে পুনম যে কাজ করেছে সেটার জন্য অনেকে ওকে কাঠগড়ায় দাঁড় করাতেই পারে। তবে আমি ওকে দোষ দেব না।" 

ভারতীয় ইনিংসের ৮১তম ওভারে এই ঘটনা ঘটেছিল। মোলিনাক্সের চতুর্থ বল পুনমের ব্যাটের কানা ছুঁয়ে উইকেটকিপার অ্যালিসা হিলির দস্তানায় জমা পড়ে। বল ব্যাটে লেগেছে কিনা, সে বিষয়ে সন্দেহ ছিল অজি ক্রিকেটারদের মনেও। তাই জোরালো কোনও আবেদন দেখা যায়নি অস্ট্রেলিয়ার তরফে। আম্পায়ারও নট-আউট ঘোষণা করেন পুনমকে।

যদিও পুনম মনে করেছিলেন বল তাঁর ব্যাটে লেগেছে। তাই আম্পায়ারের সিদ্ধান্তকে উপেক্ষা করে মাঠ ছেড়ে বেরিয়ে যান। পুনমের সেই আচরণ দেখে ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে সোশ্যাল মিডিয়ায় বিস্ময় প্রকাশ করেছে। এমনকি অজি ক্রিকেটাররাও অবাক। সেটা তারকা ওপেনার বেথ মুনির কথায় পরিষ্কার। বেথ মুনি মন্তব্য করেন যে, তিনি ক্রিজে থাকার সময় পরিস্থিতির মুখোমুখি হলে কখনই মাঠ ছাড়তেন না। তাঁর সেই মন্তব্য স্টাম্প মাইকে শোনা যায়।  

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.