World Cup 2023: হিন্দুবিরোধী মন্তব্যে ছাড়তে হল ভারত! বিশ্বকাপ শেষ পাকিস্তানি সঞ্চালিকার

Pakistani anchor Zainab Abbas deported for Anti-Hindu remarks: পাক সঞ্চালিকা জয়নাব আব্বাস হিন্দু ও ভারত বিরোধী মন্তব্য় করেছিলেন অতীতে। এবার তাঁকে ভারত ছাড়তে হল বিশ্বকাপ কভার করতে এসে।

Updated By: Oct 9, 2023, 06:34 PM IST
World Cup 2023: হিন্দুবিরোধী মন্তব্যে ছাড়তে হল ভারত! বিশ্বকাপ শেষ পাকিস্তানি সঞ্চালিকার
শেষ পাক সঞ্চালিকার বিশ্বকাপ অভিযান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের (Pakistan) জনপ্রিয় স্পোর্টস অ্যাঙ্কর ও ক্রীড়া সাংবাদিক জয়নাব আব্বাস (Zainab Abbas)। ভারতের মাটিতে অনুষ্ঠিত চলতি বিশ্বকাপে (World Cup 2023) তিনি ছিলেন আইসিসি-র সঞ্চালিকাদের তালিকায়। কিন্তু জয়নাবের এবারের মতো বিশ্বকাপ শেষ হয়ে গেল। তিনি অতীতে হিন্দুবিরোধী ও ভারত বিদ্বেষী মন্তব্য করেছিলেন! সেরকম একাধিক ট্যুইট চলে এসেছে সামনে। বলা ভালো আইনজীবী ও সমাজকর্মী বিনীত জিন্দাল তাঁর বিরুদ্ধে দিল্লি পুলিসের সাইবার শাখায় অভিযোগ করেছেন। বিনীত নিজেই তা ট্যুইট করে জানিয়েছেন। বিনীত তাঁর লিখিত অভিযোগে, দিল্লি পুলিসকে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ, ২৯৫, ৫০৬, ১২১ ধারায় জয়নাবের বিরুদ্ধে এফআইআর দায়ের করার অনুরোধ করেছেন। এর সঙ্গেই আইটি আইনের ৬৭ ধারাও প্রয়োগ করতে বলেছেন। 

আরও পড়ুন: Rachin Ravindra's Girlfriend: কাপ অভিষেকেই ১০০! জাত চিনিয়েছেন কিউয়ি, কে তাঁর সুন্দরী বান্ধবী?
 

বিনীত জানিয়েছেন যে, জয়নাব হিন্দুদের বিশ্বাসে আঘাত এনেছেন অবমাননাকর মন্তব্য করে। পাশাপাশি ভারত-বিরোধী বক্তব্যও করেছেন তিনি। বিনীত আইসিসি-র কাছে অনুরোধ করেছে যে, অবিলম্বে জয়নাবকে বিশ্বকাপের উপস্থাপকদের তালিকা থেকে বাদ দিতে হবে। জয়নাবের ভারত ছাড়ার প্রসঙ্গে দু'রকমের তথ্য পাওয়া যাচ্ছে। কারোর মতে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্য়াচের আগেই তিনি হায়দরাবাদ থেকে দুবাই উড়ে গিয়েছেন। কারোর মতে তিনি নিরাপত্তার কথা ভেবেই ভারত ছেড়েছেন। 

স্কাই স্পোর্টস ও স্টার স্পোর্টসের হয়ে কাজ করেন জয়নাব। আবার পাকিস্তানের প্রথম সারির পত্রিকা ‘দ্য ডন’-এ নিয়মিত কলামও লেখেন তিনি। চার বছর আগের বিশ্বকাপেও তিনি জড়িয়ে ছিলেন বিতর্কে। আইসিসির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছিল। সেখানে তৎকালীন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ মিকি আর্থারের সাক্ষাৎকার নিয়েছিলেন জয়নাব। সেই ভিডিয়োতে দেখা গিয়েছিল যে, জয়নাবের পরনে সাদা রঙের স্নিকার্স। আর সেই জুতোর এক দিকে একটি লোগো। যা অবিকল বাংলাদেশের জাতীয় পতাকার মতো দেখতে! দুপাশে সবুজ। মাঝে বৃত্তাকার লাল অংশ। 

তারপর থেকেই জয়নাবের উপর চটেছিলেন বাংলাদেশি সমর্থকদের একাংশ। কেউ কেউ বলেছেন, বাংলাদেশকে হেয় করার জন্যই জয়নাব এমন কাণ্ড ঘটিয়েছিলেন। তবে কিছু সমর্থক তা মানতে নারাজ ছিলেন। তাঁরা বলেছিলেন, জয়নাব ইতালিয়ান ব্র্যান্ড গুচি-র জুতো পরেছিলেন। আর ওই সংস্থা এমন রঙের লোগো ব্যবহার করে থাকে। ফলে ব্যাপারটা নেহাতই স্বাভাবিক। বিতর্ক অবশ্য থামেনি। কারণ, কিছু সমর্থকের যুক্তি, জনপ্রিয় গুচি ব্র্যান্ড যে চিহ্নটি ব্যবহার করে তাতে সবুজ রঙের তিনটি সরলরেখার মতো অংশ থাকে। আর মাঝখানে থাকা রেখাটি লাল। তবে জয়নাবের জুতোয় থাকা লোগো লক্ষ্য করে দেখা গিয়েছে, মাঝের লাল অংশটুকু বৃত্তের মতো। যেমনটা বাংলাদেশের পতাকাতে রয়েছে। আর তাতেই সমস্যা আরও বেড়েছিল। 

আরও পড়ুন: Sachin Tendulkar | IND vs AUS: 'অবাক করল অস্ট্রেলিয়া'! কামিন্সদের কাটাছেঁড়া করে সচিনের পোস্ট, ঝড় নেটপাড়ায়

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

.