কিউই সফরে আরও ৩ পাক ক্রিকেটার কোভিড পজিটিভ, করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১০; সিরিজ ঘিরে সংশয়

সূচি অনুযায়ী, ১৮ ডিসেম্বর থেকে পাকিস্তান ক্রিকেট দলের নিউ জিল্যান্ড সফর শুরু হওয়ার কথা।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 1, 2020, 05:23 PM IST
কিউই সফরে আরও ৩ পাক ক্রিকেটার কোভিড পজিটিভ, করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১০; সিরিজ ঘিরে সংশয়
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: করোনার দাপটে কাঁপছে পাকিস্তান ক্রিকেট দল।  নিউ জিল্যান্ড সফরে আরও তিন ক্রিকেটারের কোভিড পরীক্ষার ফল পজিটিভ এসেছে বলে জানা গিয়েছে। সবমিলিয়ে কিউই সফরে করোনা আক্রান্ত পাকিস্তান ক্রিকেট দলের ১০ সদস্য। তাঁদের সকলকেই আইসোলেশনে পাঠানো হয়েছে বলে জানিয়েছে নিউ জিল্যান্ড ক্রিকেট বোর্ড। বর্তমান পরিস্থিতিতে পাকিস্তান-নিউ জিল্যান্ড দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ আয়োজন করা নিয়ে সংশয় দেখা দিয়েছে। আদৌ সিরিজ করা সম্ভব কিনা তা নিয়ে উদ্বেগ।

 

সূচি অনুযায়ী, ১৮ ডিসেম্বর থেকে পাকিস্তান ক্রিকেট দলের নিউ জিল্যান্ড সফর শুরু হওয়ার কথা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং দুই টেস্টের সিরিজ খেলবে পাকিস্তান ক্রিকেট দল। সূচি অনুযায়ী ১৮, ২০, ২২ ডিসেম্বর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। ২৬ ডিসেম্বর থেকে শুরু নিউ জিল্যান্ড-পাকিস্তান প্রথম টেস্ট। আর দ্বিতীয় টেস্ট শুরু হবে ২০২১ সালের তেসরা জানুয়ারি থেকে।

২৪ নভেম্বর নিউ জিল্যান্ডে পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট দল।  ক্রাইস্টচার্চের হোটেলে জৈব সুরক্ষার বলয়ে রাখা হয় ক্রিকেটারদের। নিয়ম অনুযায়ী প্রতি ক্রিকেটারের করোনা পরীক্ষা করা হয়। প্রথমে ছয় ক্রিকেটারের কোভিড রিপোর্ট পজিটিভ হয়। তাঁদেরকে আলাদা হোটেলে আইসোলেশনে রাখা হয়। এরপর গত শনিবার আরও এক পাকিস্তানি ক্রিকেটারের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।

 

মঙ্গলবার আরও তিন ক্রিকেটারের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ মিলেছে বলে জানা গিয়েছে। করোনা আক্রান্ত পাক ক্রিকেটারদের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানানো হয়েছে। পাকিস্তান ক্রিকেট দলের প্রত্যেক সদস্যকে কঠোরভাবে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলার নির্দেশ দিয়েছে নিউ জিল্যান্ড প্রশাসন। তবে এই পরিস্থিতিতে আদৌ সিরিজ শুরু করা যাবে কিনা সেই নিয়ে চিন্তায় রয়েছে নিউ জিল্যান্ড প্রশাসন।

আরও পড়ুন - লা লিগায় রোনাল্ডোর বিরুদ্ধে খেলা ফাতাউ মহমেডানের হয়ে খেলতে এলেন

 

.