কঠোর পদক্ষেপ; গড়াপেটায় জড়িত ক্রিকেটারদের জেলে পাঠাবে PCB!

ফিক্সিং বন্ধ করতে এবার নতুন আইন প্রণয়নের জন্য সে দেশের প্রধানমন্ত্রী তথা প্রাক্তন পাক অধিনায়ক ইমরান খানের শরণাপন্ন হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Updated By: Jun 18, 2020, 04:42 PM IST
কঠোর পদক্ষেপ; গড়াপেটায় জড়িত ক্রিকেটারদের জেলে পাঠাবে PCB!

নিজস্ব প্রতিবেদন: ক্রিকেটে গড়াপেটার কালো ছায়া দীর্ঘদিন ধরেই বিস্তার লাভ করেছে। এবার গড়াপেটা রুখতে বড়সড় পদক্ষেপ করতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। ফিক্সিংকে এবার ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করা হবে, এমনই অনুমোদন দিতে চলেছে পাক সরকার।

 

ম্যাচ ফিক্সিং আর পাকিস্তান ক্রিকেট যেন একে অপরের সঙ্গে অজান্তেই জড়়িয়ে পড়ে। গড়াপেটার দায়ে যে সব পাক ক্রিকেটার এখন পর্যন্ত অভিযুক্ত হয়েছেন তাঁরা ক্রিকেট থেকে সাময়িকভাবে নির্বাসিত হয়েছেন। কিন্তু এবার অভিযুক্তদের দোষ প্রমাণিত হলে শুধু নির্বাসন নয় তাঁদের জেলে পাঠানো হবে! ফিক্সিং বন্ধ করতে এবার নতুন আইন প্রণয়নের জন্য সে দেশের প্রধানমন্ত্রী তথা প্রাক্তন পাক অধিনায়ক ইমরান খানের শরণাপন্ন হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পিসিবি সূত্রে খবর, নতুন আইনের খসড়া সমর্থন করেছেন ইমরান খানও। এবার সে দেশে সংসদে পাশ করলেই নতুন আইন চালু হবে। গড়াপেটা এবার থেকে ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য হবে। ফলে এবার থেকে গড়াপেটায় অভিযুক্ত হলে শুধু নির্বাসন নয় জেলে পাঠাতে পারবে পিসিবি।

আরও পড়ুন - নির্বাসন থেকে ফিরে এবার রঞ্জি খেলবেন শ্রীসন্থ!

 

.