নির্বাসন থেকে ফিরে এবার রঞ্জি খেলবেন শ্রীসন্থ!

চলতি বছরেই সেপ্টেম্বরে শ্রীসন্থের নির্বাসনের মেয়াদ শেষ হচ্ছে। এবার চাইলে তিনি ক্রিকেটে ফিরতে পারবেন।

Updated By: Jun 18, 2020, 03:15 PM IST
নির্বাসন থেকে ফিরে এবার রঞ্জি খেলবেন শ্রীসন্থ!

নিজস্ব প্রতিবেদন: চলতি বছরের সেপ্টেম্বরেই শেষ হতে চলেছে আইপিএল ম্যাচ ফিক্সিং কাণ্ডে জড়িত শ্রীসন্থের নির্বাসন। আর তার পরেই বিতর্কিত এই পেসারকে রঞ্জিতে খেলার সুযোগ দিতে চলেছে তারই রাজ্য দল। আর তাতে বেশ আবেগতাড়িত হয়ে পড়েছেন শান্তাকুমার শ্রীসন্থ।

২০১৩ সালে আইপিএল স্পট ফিক্সিং কাণ্ডে নাম জড়িয়ে যায় ২০১১ সালের বিশ্বকাপজয়ী ভারতীয় পেসার এস শ্রীসন্থের। এরপরেই গ্রেফতার হওয়া শ্রীসন্থকে আজীবন নির্বাসনে পাঠায় বিসিসিআই। ২০১৫ সালে স্পট ফিক্সিং মামলা থেকে মুক্তি মিললেও বিসিসিআই নিষেধাজ্ঞা জারি রাখে। বোর্ডের এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে ২০১৮ সালে কেরল হাইকোর্টে মামলা করেন শ্রীসন্থ। সেখানে আদাতলতের নির্দেশে শ্রীসন্থের নির্বাসনের মেদায় কমিয়ে সাত বছর করে দেয় বিসিসিআই।

চলতি বছরেই সেপ্টেম্বরে শ্রীসন্থের নির্বাসনের মেয়াদ শেষ হচ্ছে। এবার চাইলে তিনি ক্রিকেটে ফিরতে পারবেন। তাই আগেই রঞ্জি ট্রফি খেলতে চেয়ে কেরল ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছে আবেদন জানিয়েছিলেন বিশ্বকাপজয়ী নির্বাসিত পেসার। কেরল ক্রিকেট সংস্থা ইতিবাচক জবাব দিয়েছে শ্রীসন্থকে। ফিটনেসে টেস্টে পাস করেই দলে ঢুকতে হবে বলে জানিয়ে দিয়েছে।

ইতিবাচক উত্তর পাওয়ার পরেই শ্রীসন্থও দারুণ খুশি।  ফিটনেস টেস্টে পাস করে দলে ঢুকে আবার রাজ্য দলকে ঘরোয়া ক্রিকেটে সাফল্য এনে দেওয়াই একমাত্র লক্ষ্য ৩৭ বছর বয়সী পেসারের। একই সঙ্গে ফের জাতীয় দলে খেলার ইচ্ছেপ্রকাশও করলেন শ্রীসন্থ।

আরও পড়ুন - EPL-এ প্রত্যাবর্তনের ম্যাচেই গোল লাইন বিতর্ক!

.