Babar Azam: বাইশ গজে বাবর রাজ অব্যাহত! কোহলিকে টপকে অনন্য টি-২০ রেকর্ড

টি-২০ শতরানের বিচারে বাবর টপকে গেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে।

Updated By: Oct 1, 2021, 01:14 PM IST
Babar Azam: বাইশ গজে বাবর রাজ অব্যাহত! কোহলিকে টপকে অনন্য টি-২০ রেকর্ড
বাবর আজম

নিজস্ব প্রতিবেদন: বাবর আজমের (Babar Azam) বাইশ গজে দাপট অব্যাহত। ব্যাট হাতে ফের এক অনন্য নজির গড়লেন পাক অধিনায়ক। নিজের দেশের হয়ে সর্বাধিক টি-২০ সেঞ্চুরি (৬) করে ফেললেন বাবর। বৃহস্পতিবার রাওয়ালপিণ্ডিতে অনুষ্ঠিত ন্যাশনাল টি-২০ কাপ  (National T20 Cup) সাক্ষী থাকল বাবর দাপটের।

এদিন বাবরের ব্যাট থেকে ৬৩ বলে ঝকঝকে ১০৫ রান। ১১টি চার ও ৩টি ছয়ের সৌজন্যে বাবর কুড়ি ওভারের ফর্ম্যাটে হাফ ডজন সেঞ্চুরি করে ফেলেন। শতরানের সঙ্গেই বাবর স্বদেশীয় আহমেদ শেহজাদ ও কামরান আকমলকে টপকে যান। যাঁদের রয়েছে ৫টি করে সেঞ্চুরি।

আরও পড়ুন: Saqlain Mushtaq: টি-২০ বিশ্বকাপে কিংবদন্তি পাক স্পিনার হতে পারেন বাবরদের কোচ

আরও পড়ুনIPL 2021: Matthew Hayden-এর মতে IPL-এর সবচেয়ে মূল্যবান ও প্রভাবশালী ক্রিকেটার কে?

টি-২০ শতরানের বিচারে বাবর টপকে গেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। (Virat Kohli) কোহলির ৩১৫ ম্যাচে ৫টি শতরান রয়েছে। বাবর ১৯৪ ম্যাচে ৬টি সেঞ্চুরি করে ফেললেন। বাবর তাঁর সেঞ্চুরির ইনিংসে রোহিত শর্মা (Rohit Sharma) ও শেন ওয়াটসনকে (Shane Watson) স্পর্শ করলেন।

সর্বাধিক টি-২০ শতরান করেছেন যাঁরা

ক্রিস গেইল- ২২ (৪৪৮ ম্যাচ)
মিশেল ক্লিনজার- ৮ (২০৬ ম্যাচ)
ডেভিড ওয়ার্নার-৮ (৩০৬ ম্যাচ)
অ্যারন ফিঞ্চ- ৮ (৩২৪)
লুক রাইট-৭ (৩৩৬)
ব্র্যান্ডন ম্যাকালাম ৭ (৩৭০)
শেন ওয়াটসন ৬ (৩৪৩)
রোহিত শর্মা ৬ (৩৫৩)
বাবর আজম ৬ (১৯৪) 
 
বাবরের রেকর্ড ভাঙা ব্যাটেও তাঁর দল সেন্ট্রাল পঞ্জাব হেরে যায় নর্দানের বিরুদ্ধে। তবে বাবর ঘরোয়া ক্রিকেট খেলে বিশ্বকাপের আগে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন। আগামী ২৪ অক্টোবর ভারতের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করছে পাকিস্তান। দেখা যাক কুড়ি ওভারের শো-পিস ইভেন্টে বাবরের ব্যাট জ্বলে ওঠে কিনা!
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.