IPL 2021: বড্ড ক্লান্ত ক্রিস গেইল! আইপিএল ছেড়ে বেরিয়ে গেলেন 'ইউনিভার্স বস'

পঞ্জাব কিংসের (Punjab Kings) জার্সিতে এই মরসুমে আর দেখা যাবে না গেইলকে। 

Updated By: Oct 1, 2021, 12:28 PM IST
 IPL 2021: বড্ড ক্লান্ত ক্রিস গেইল! আইপিএল ছেড়ে বেরিয়ে গেলেন 'ইউনিভার্স বস'
ক্রিস গেইল

নিজস্ব প্রতিবেদন: শেষ কয়েক মাসে একের পর এক বায়ো বাবল। জৈব বলয়ের সুরক্ষায় দমবন্ধ হয়ে আসছিল ক্রিস গেইলের (Chris Gayle)। আসন্ন টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই নিজেকে মানসিক ভাবে তরতাজা রাখতে চাইছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। তাই আইপিএল ছেড়ে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিলেন 'ইউনিভার্স বস'। পঞ্জাব কিংসের (Punjab Kings) জার্সিতে এই মরসুমে আর দেখা যাবে না গেইলকে। 

গেইল বলেন, "বিগত শেষ কয়েক মাসে আমি কখনও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ তো কখনও ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে বাবলে ছিলাম। এখন আইপিএল বাবলে থেকে বুঝছি আমার মানসিক ভাবে চাঙ্গা থাকা প্রয়োজন। নিজেকে রিচার্জ করতে হবে। আমি দুবাই থেকে একটা বিরতি নিচ্ছি। আমার এখন ফোকাস টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে সাহায্য করা।"

আরও পড়ুন Smriti Mandhana: প্রথম ভারতীয় মহিলা হিসাবে 'গোলাপি সেঞ্চুরি' স্মৃতি মন্ধনার

আরও পড়ুন: MS Dhoni: 'ফিনিশেস অফ ইন স্টাইল'! ধোনির ছয়ে নস্ট্যালজিয়ায় ডুব ফ্যানেদের

গেইলের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন কেএল রাহুলদের কোচ অনিল কুম্বলে। তিনি বলেন, "আমি ক্রিসের বিরুদ্ধে খেলেছি। আমি ওকে পঞ্জাব কিংসে কোচিং করাচ্ছি। এই কয়েক বছরে যা বুঝেছি যে গেইল অত্যন্ত পেশাদার একজন ক্রিকেটার। আমরা দল হিসাবে ক্রিসের সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছি যে, ও আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করতে চায়।" ৪২ বছরের গেইল ১৪২টি আইপিএল ম্যাচে ৪৯৬৫ রান করেছেন। তাঁর সর্বোচ্চ স্কোর ১৭৫। এই টুর্নামেন্টে ৬টি সেঞ্চুরি ও ৩১টি হাফ-সেঞ্চুরি আছে গেইলের। ৪০৫টি চার ও ৩৫৭টি ছয় আছে গেইলের ঝুলিতে। গেইলের স্ট্রাইক রেট ১৪৮.৯৬ ও গড় ৩৯.৭২। গেইল আইপিএলে হাত ঘুরিয়ে পেয়েছেন ১৮টি উইকেট।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.