হকিতে পাকিস্তানের কাছে হারল ভারত

ইঞ্চিওন এশিয়ান গেমসের হকিতে পাকিস্তানের কাছে হারল ভারত। বৃহস্পতিবার গ্রুপ লিগের ম্যাচে ভারতকে ২-১ গোলে হারাল পাকিস্তান। এর মানে দাঁড়াল সেমিফাইনালে আয়োজক দেশ দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে খেলার ঝুঁকিটা ভারতকেই নিতে হচ্ছে। অনেকেই বলেছিলেন, ভারত-পাকিস্তানের এই ম্যাচটা গ্রুপ লিগের হলেও, আসলে ফাইনালে ওঠার লড়াই। কারণ সেমিফাইনালে দক্ষিণ কোরিয়াকে এড়ানো গেলে ফাইনালের রাস্তাটা অনেক সহজ হয়ে যাবে। সেক্ষেত্রে ভারতীয়রা বিপদে পড়ে গেলেন।

Updated By: Sep 25, 2014, 05:13 PM IST
হকিতে পাকিস্তানের কাছে হারল ভারত

ওয়েব ডেস্ক: ইঞ্চিওন এশিয়ান গেমসের হকিতে পাকিস্তানের কাছে হারল ভারত। বৃহস্পতিবার গ্রুপ লিগের ম্যাচে ভারতকে ২-১ গোলে হারাল পাকিস্তান। এর মানে দাঁড়াল সেমিফাইনালে আয়োজক দেশ দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে খেলার ঝুঁকিটা ভারতকেই নিতে হচ্ছে। অনেকেই বলেছিলেন, ভারত-পাকিস্তানের এই ম্যাচটা গ্রুপ লিগের হলেও, আসলে ফাইনালে ওঠার লড়াই। কারণ সেমিফাইনালে দক্ষিণ কোরিয়াকে এড়ানো গেলে ফাইনালের রাস্তাটা অনেক সহজ হয়ে যাবে। সেক্ষেত্রে ভারতীয়রা বিপদে পড়ে গেলেন।

হকির নতুন নিয়মে এখন খেলা হয় চারটি অর্ধ ১৫ মিনিট করে। ম্যাচের তৃতীয় অর্ধের আট মিনিটে ভারত প্রথম গোলটি হজম করে। এরপর শেষ অর্ধের ৭ মিনিটে গোল হজম করার কিছুক্ষণের মধ্যেই গোলশোধ করে দেন নিককিন চনদানদা। শেষের দিকে খুব চেপে ধরলেও লাভ হয়নি, ম্যাচ হেরেই ফিরতে হল সর্দারাদের।

এদিকে, ইনচিওনে এশিয়ান গেমসে পুরুষদের ফুটবলে গড়াপেটার ছায়া। যে খবরে নড়েচড়ে বসল গেমস কমিটি। সুইজারল্যান্ডের একটি কম্পানির বক্তব্য অনুযায়ী ইনচিওনে ফুটবল ইভেন্টে বেশ কয়েকটা ম্যাচে গড়াপেটা হয়ে থাকতে পারে। আর এই খবর সিঙ্গাপুরের একটি খবরের  কাগজে প্রকাশিত হতেই তদন্তের আশ্বাস দিল গেমস কমিটি।

পুরুষদের ফুটবলে প্রথম রাউন্ডের বেশ কয়েকটা ম্যাচে শেষ মুহূর্তে গোল হয়েছে। যা দেখেই মনে করা হচ্ছে সেই ম্যাচগুলোতে গড়াপেটা হয়ে থাকতে পারে।  গোটা বিষয়ে এখনও মুখ খোলেনি ফিফা অথবা এএফসি।

.