Pakistan, T20 World Cup 2022: জোড়া চমকেই দল ঘোষণা পাকিস্তানের! বাবর ব্রিগেডে কি ফিরলেন আফ্রিদি?

১৫ সদস্যের দলে জায়গা পেলেন না ভরসামান মিডল-অর্ডার ব্যাটার ফখর জমন (Fakhar Zaman)। তিনি ঠাঁই পেয়েছেন রিজার্ভেই। পাকিস্তান ফিরিয়ে এনেছে শান মাসুদকে। বলাই বাহুল্য দলে জায়গা পাননি শোয়েব মালিক (Shoaib Malik) বা প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদও (Sarfaraz Ahmed)। 

Updated By: Sep 15, 2022, 06:32 PM IST
Pakistan, T20 World Cup 2022: জোড়া চমকেই দল ঘোষণা পাকিস্তানের! বাবর ব্রিগেডে কি ফিরলেন আফ্রিদি?
বিশ্বকাপের দল বেছে নিল পাকিস্তান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হয়ে যাচ্ছে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2022)। ভারত-বাংলাদেশ ও আফগানিস্তানের পর এবার আইসিসি-র শো-পিস ইভেন্টের জন্য দল ঘোষণা করে দিল পাকিস্তান (Pakistan)। বাবর আজমদের (Babar Azam) ব্রিগেডে খুশির খবর একটাই। চোট সারিয়ে অস্ত্রোপচার করে প্রত্যাবর্তন করেছেন তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi)। বৃহস্পতিবার চমক রেখেই মেন ইন গ্রিন বিশ্বযুদ্ধের দল বেছে নিয়েছে। ১৫ সদস্যের দলে জায়গা পেলেন না ভরসামান মিডল-অর্ডার ব্যাটার ফখর জমন (Fakhar Zaman)। তিনি ঠাঁই পেয়েছেন রিজার্ভেই। পাকিস্তান ফিরিয়ে এনেছে শান মাসুদকে। বলাই বাহুল্য দলে জায়গা পাননি শোয়েব মালিক (Shoaib Malik) বা প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদও (Sarfaraz Ahmed)। এশিয়া কাপে দুরন্ত পারফর্ম করে বিশ্বকাপের বিমান ধরছেন তরুণ পেসার নাসিম শাহ (Naseem Shah)। দলে রয়েছেন তরুণ জোরে বোলার মহম্মদ ওয়াসিমও (Mohammad Wasim)।

আরও পড়ুন: Babar Azam: 'আগে কোহলির মতো হয়ে দেখাও, তারপর অধিনায়ক হবে'! বিস্ফোরক পাক মহারথী

 September 15, 2022

টি-২০ বিশ্বকাপে পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), শাহদাব খান (ভাইস-ক্যাপ্টেন), আসিফ আলি, হায়দার আলি, হ্যারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মহম্মদ হাসনাইন, মহমন্মদ নওয়াজ, মহম্মদ রিজওয়ান, মহম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ ও উসমান কাদির। রিজার্ভে: ফখর জমন, মহম্মদ হ্যারিস ও শাহনাওয়াজ দাহানি। 

আগামী ২৩ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে রোহিত শর্মা বনাম বাবর আজম হাইভোল্টেজ ম্যাচ। 'মাদার অফ অল ব্যাটেল'-এর সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছে এখনই। এমসিজি-তে প্রায় এক লক্ষ সমর্থক খেলা দেখতে পারেন এক সঙ্গে। আইসিসি-র দাবি ৮০ হাজার টিকিট ইতিমধ্যেই বিক্রি হয়ে গিয়েছে। এর মধ্যে ৫০ হাজার টিকিট চলে গিয়েছে ভারতীয়দের দখলে। সেখানে পাকিস্তানি দর্শকদের সংখ্যা ৩০ হাজার। দেখতে গেলে এশিয়া কাপের আগে পর্যন্ত সব ঠিকই চলছিল। কিন্তু এশিয়ার সেরা দল হওয়ার লড়াইয়ে পাকিস্তান ফাইনালে হারতেই, বাবরের অধিনায়কত্ব নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠে গিয়েছে। বাবরের দেশেরই প্রাক্তনদের একাংশ বলতে শুরু করে দিলেন যে, বাবরের অধিনায়কত্ব থেকে সরে আসার সময় এসেছে। পাকিস্তানের প্রাক্তন উইকেটকিপার কামরান আকমল যদিও বলেছেন, এই মুহূর্তে বাবর ছাড়া এই দলের দায়িত্ব নেওয়ার সঠিক ব্যক্তি নেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.