IND vs PAK | World Cup 2023: ভারতের পেস-স্পিনের লাগাতার আক্রমণ, পাকিস্তান ২০০ রানও তুলতে পারল না!

Pakistan All Out For 191 IND vs PAK World Cup 2023: মোতেরায় চলল পেস-স্পিনের লাগাতার আক্রমণ, পাকিস্তান ২০০ রানও তুলতে পারল না মোতেরায়।

Updated By: Oct 14, 2023, 07:48 PM IST
IND vs PAK | World Cup 2023: ভারতের পেস-স্পিনের লাগাতার আক্রমণ, পাকিস্তান ২০০ রানও তুলতে পারল না!
ম্যাচের মোড় ঘোরালেন কুলদীপ যাদব

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium, Ahmedabad) চলছে বহু প্রতীক্ষিত 'মাদার অফ অল ব্য়াটল'! কাপযুদ্ধের হেভিওয়েট ম্য়াচে মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান (IND vs PAK | World Cup 2023)। শনি দুপুরে রোহিত টস জিতে ব্য়াট করতে পাঠিয়েছিলেন বাবর আজমদের (Babar Azam)। ভারতীয়দের পেস-স্পিনের লাগাতার আক্রমণ চলল মোতেরায়। পাকিস্তান ব্য়াটিং লাইন-আপ গুঁড়িয়ে গেল মাত্র ১৯১ রানে। তাও ৪২.৪ ওভারে।

আরও পড়ুন: IND vs PAK | World Cup 2023: খেলার মাঝেই কোহলির বিরাট ভুল! বাধ্য হলেন মাঠ ছেড়ে বেরিয়ে যেতে

আবদুল্লাহ শফিক ও ইমাম-উল-হকের ওপেনিং জুটিতে পাকিস্তান শুরুটা ভালোই করেছিল। আট ওভারের মধ্যে ৪১ রান তোলেন তাঁরা। ২৪ বলে ২০ রান করে আবদুল্লাহ এলবিডব্লিউ হয়ে যান মহম্মদ সিরাজের বলে। এরপর ইমামকে তুলে নেন হার্দিক পাণ্ডিয়া। হার্দিকের লেন্থ বলে উইকেটের পিছনে খোঁচা তুলে দেন ইমাম। ৩৮ বলে ৩৬ করে ফেরেন পাক ওপেনার। ১৩ ওভারের মধ্যে ৭৩ রানে পাকিস্তানের দুই ওপেনার ফিরে যান। 

এরপর ভারতের মাথাব্য়থার কারণ হয়ে দাঁড়িয়ে ছিলেন পাকিস্তানের দুই তারকা-বাবর ও মহম্মদ রিজওয়ান। এই প্রজন্মের অন্যতম সেরা জুটি অনায়াসে ব্য়াটিং করতে থাকেন মোতেরার পিচে। ১০৩ বলে ৮২ রান যোগ করেন বাবর-রিজওয়ান। ৫৮ বলে ৫০ করে বাবর ক্লিন বোল্ড হয়ে যান সিরাজের বলে। বাবর ফেরার পর রিজওয়ানের উইকেট ছিটকে দেন বুমরা। ১৬২ রানে চার উইকেট চলে যায় পাকিস্তানের। 

বাবর-রিজওয়ান ফেরার পরেই পাকিস্তান গুঁড়িয়ে যায়। হারাকিরির শুভারম্ভ। পাকিস্তানের শেষ ছয় ব্য়াটার মিলে মাত্র ২৯ রানই যোগ করতে পেরেছেন স্কোরবোর্ডে। সৌজন্যে ভারতের লাগাতার পেস-স্পিনের আক্রমণ। পেস বিভাগে বুমরা-সিরাজ-হার্দিক প্রত্যেকে পেলেন দুই উইকেট করে। দুই স্পিনার কুলদীপ ও রবীন্দ্র জাদেজাও দু'টি করে উইকেট নিলেন। ভারতীয় বোলারদের সৌজন্যেই পাকিস্তান ২০০ রানও তুলতে পারল না বোর্ডে। ৪২.৫ ওভারে  ১৯১ রানে শেষ হয়ে গেল পাকিস্তান।

আরও পড়ুন: IND vs PAK | World Cup 2023: রোহিতের সিদ্ধান্তে বদলে গেল ইতিহাস! প্রথম ভারত অধিনায়ক হিসেবে করলেন এই কাজ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

.