NZ vs SCO: অনন্য টি-২০ রেকর্ডে Kohli র সঙ্গে এক আসনে Guptill

এর আগে আন্তর্জাতিক টি-২০ ফর্ম্যাটে প্রথম এই রেকর্ড করেছিলেন বিরাট কোহলি।

Updated By: Nov 3, 2021, 05:47 PM IST
NZ vs SCO: অনন্য টি-২০ রেকর্ডে Kohli র সঙ্গে এক আসনে Guptill
মার্টিন গাপটিল

নিজস্ব প্রতিবেদন: নিউজিল্যান্ডের (New Zealand) অভিজ্ঞ ওপেনার মার্টিন গাপটিলের (Martin Guptill) মুকুটে ফের একটি পালক জুড়ল। টি-২০ বিশ্বকাপের মেগা মঞ্চেই অনন্য আন্তর্জাতিক টি-২০ রেকর্ড করে ফেললেন গাপটিল। বুধবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে (Dubai International Cricket Stadium) চলছে নিউজিল্যান্ড বনাম স্কটল্যান্ড ম্যাচ। এদিন কেন উইলিয়ামসনের টিম প্রথমে ব্যাট করে। 

গাপটিলের আগুনে ব্যাটে (৫৬ বলে ৯৩) ভর করে কিউয়িরা পাঁচ উইকেট হারিয়ে ১৭২ রান তোলে। গাপটিল ২৪ রান করার সঙ্গেই দেশের জার্সিতে টি-২০ ফর্ম্যাটে ৩০০০ রান পূর্ণ করে ফেলেন। ১০৫ তম আন্তর্জাতিক টি-২০ ম্যাচে এই রেকর্ড করলেন গাপটিল। কিউয়ি ব্যাটার বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসাবে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে এই নজির গড়লেন। 

আরও পড়ুন: WT20: Ravi Shastri-র উপর ক্ষোভ উগড়ে পুরনো ঝাল মিটিয়ে নিলেন Mohammad Azharuddin

এর আগে আন্তর্জাতিক টি-২০ ফর্ম্যাটে প্রথম এই রেকর্ড করেছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। যদিও কোহলির লেগেছিল ৮৭তম ম্যাচ। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজে এই রেকর্ড করেছিলেন বিরাট। বিরাট-গাপটিলের পরেই রয়েছেন ভারতের ভাইস-ক্যাপ্টেন রোহিত শর্মা (Rohit Sharma)। ২৮৭৮ রান রয়েছে 'হিটম্যান'-এর ঝুলিতে। কোহলি এখনও পর্যন্ত দেশের জার্সিতে ৯১টি টি-২০ ম্যাচে ৩২২৫ রান করেছেন। তাঁর সর্বোচ্চ স্কোর ৯৪। গড় ৫২.০২ ও স্ট্রাইক রেট ১৩৭.৯৪। অন্যদিকে গাপটিল এখনও পর্যন্ত ১০৫টি ম্যাচে ৩০৬৯ রান করেছেন। সর্বোচ্চ ১০৫। গড় ৩২.৬৫। স্ট্রাইক রেট ১৩৬.৯৫। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.