রাজীব খেলরত্নে অঞ্জুম মুদগিল এবং দ্রোণাচার্যের জন্য যশপাল রানার প্রস্তাব রাইফেল ফেডারেশনের

গতবছর যশপাল রানার নাম দ্রোণাচার্যের জন্য মনোনীত না করায় নির্বাচকদের কড়া সমালোচনা করেছিলেন অলিম্পিকে সোনাজয়ী শুটার অভিনব বিন্দ্রা।

Updated By: May 15, 2020, 03:04 PM IST
রাজীব খেলরত্নে অঞ্জুম মুদগিল এবং দ্রোণাচার্যের জন্য যশপাল রানার প্রস্তাব রাইফেল ফেডারেশনের

নিজস্ব প্রতিবেদন: দেশের সর্বোচ্চ ক্রীড়াসন্মান রাজীব খেলরত্ন, দ্রোণাচার্য এবং অর্জুন পুরস্কারের জন্য তাদের খেলোয়াড়দের নাম কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের কাছে পাঠাল ন্যাশনাল রাইফেল অ্যাসোশিয়েসন অফ ইন্ডিয়া।

# মনোনীত শুটাররা হলেন-
* অঞ্জুম মুদগিল--রাজীব খেলরত্ন
* যশপাল রানা --দ্রোণাচার্য পুরস্কার
* সৌরভ চৌধুরী  এবং অভিষেক  বর্মা --অর্জুন পুরস্কার

১০ মিটার এয়ার রাইফেলে বিশ্বর‌্যাঙ্কিংয়ে চতুর্থস্থানে আছেন অঞ্জুম। আগেই অর্জুন পুরস্কার পেয়েছেন তিনি। ফেডারেশনের পক্ষ থেকে দাবি করা হয়েছে পারফরম্যান্সের বিচারে রাজীব খেলরত্ন পাওয়ার অন্যতম দাবিদার চন্ডীগড়ের এই শুটার। ২০০৮ সালে অঞ্জুমের শুটিং কেরিয়ার শুরু হয়। টোকিও অলিম্পিকে ছাড়পত্র নিশ্চিত  করা দুজন শুটারের মধ্যে অঞ্জুম মুদগিল একজন। শুটিংয়ে অভিষেক বছরেই কোরিয়াতে অনুষ্ঠিত ASSF ওয়ার্ল্ড কাপে রুপো জিতে ভারতীয় শুটিংয়ে আলোড়ন ফেলে দিয়েছিলেন চন্ডীগড়ের এই শুটার।

এশিয়ান গেমসে চারবার সোনাজয়ী, অর্জুন এবং পদ্মশ্রী প্রাপক প্রাক্তন শুটার যশপাল রানার নাম দ্রোণাচার্যের জন্য পাঠিয়েছে জাতীয় রাইফেল সংস্থা। তাঁর হাত ধরেই আন্তর্জাতিক আঙিনায় দাপিয়ে বেড়াচ্ছেন সৌরভ চৌধুরী, মনু ভাকেরের মত শুটাররা। গতবছর যশপাল রানার নাম দ্রোণাচার্যের জন্য মনোনীত না করায় নির্বাচকদের কড়া সমালোচনা করেছিলেন অলিম্পিকে সোনাজয়ী শুটার অভিনব বিন্দ্রা।

১০ মিটার এয়ার পিস্তল রাঙ্কিং-এ বর্তমানে তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছেন  সৌরভ চৌধুরী এবং অভিষেক বর্মা । ২০১৮ সালে এশিয়ান গেমসে যথাক্রমে সোনা আর ব্রোঞ্জ জিতে উত্থান সৌরভ আর অভিষেকের।

 আরও পড়ুন - বেহালায় সৌরভের বাড়িতে আমন্ত্রিত অতিথি সচিন, ডিনারের ছবি পোস্ট করলেন মাস্টার ব্লাস্টার

.