Novak Djokovic: টেনিসের সাম্প্রতিক ইতিহাসে বিরাট অঘটন, অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন জকোভিচ!

Novak Djokovic stunned by Jannik Sinner in semifinal: ২৫ নম্বর গ্র্যান্ড স্ল্যাম জেতা হল না নোভাক জকোভিচের। জানিক সিনারের কাছেই থামতে হল কিংবদন্তিকে!

Updated By: Jan 26, 2024, 02:15 PM IST
 Novak Djokovic: টেনিসের সাম্প্রতিক ইতিহাসে বিরাট অঘটন, অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন জকোভিচ!
স্বপ্নভঙ্গ জকোভিচের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এমনটা যে ঘটতে চলেছে তাঁর বিন্দুমাত্র পূর্বাভাস ছিল না অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open 2024)। শুক্রবার রড লেভার এরিনায় ঘটে গেল বিরাট অঘটন। গতবারের চ্য়াম্পিয়ন নোভাক জকোভিচ ( Novak Djokovic) বিগত ছয় বছরে এই প্রথম সেমি-ফাইনালে হেরে গেলেন! টুর্নামেন্টের চতুর্থ বাছাই জানিক সিনার (Jannik Sinner) হারিয়ে দিলেন বিশ্বের এক নম্বরকে। টেনিসের সাম্প্রতিক ইতিহাসের অন্যতম বড় অঘটনের সাক্ষী থাকল মেলবোর্ন। ৩ ঘণ্টা ২২ মিনিটের লড়াইয়ে ইতালিয়ানের পক্ষে ফল ১-৬, ২-৬, ৭-৬ (৬), ৩-৬। সিনার এই প্রথম অস্ট্রেলিয়ান ওপেনের গ্র্যান্ড স্ল্য়াম ফাইনালে উঠলেন। অস্ট্রেলিয়ান ওপেনে এর আগে দশবারই ফাইনালে জিতেছেন জকোভিচ। ১১-০ হল না আর।

আরও পড়ুন: Australian Open 2024: পরপর দু'বার! অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে সাবালেঙ্কা

জকোভিচের পাখির চোখ ছিল ২৫ নম্বর গ্র্যান্ড স্ল্যামে। দারুণ ছন্দেও ছিলেন তিনি। অনেকেই মনে করেছিলেন যে, জকোভিচের অস্ট্রেলিয়ান ওপেন জয় শুধু সময়ের অপেক্ষা। কিন্তু সব হিসেবই উল্টে গেল এদিন। ইতালিয়ান তরুণ ৬-১ ব্যবধানে প্রথম সেট জিতে চমকে দিয়েছিলেন। দ্বিতীয় সেটেও কিন্তু তিনি সার্বিয়ান সুপারস্টারকে দাঁড়াতে দেননি কোর্টে। তবে তৃতীয় সেট দেখে অভিজ্ঞতার সঙ্গে তারুণ্য়ের হাড্ডাহাড্ডি লড়াই। সেটের ফয়সলা হয় টাইব্রেকারে। তৃতীয় সেট জিতে নেন জকোভিচ। চতুর্থ সেটেও ফের দুরন্ত লড়াই হয়। তবে জোকার এদিন তা পেরে ওঠেননি। টানা ৩৩ ম্যাচ জয়ের পর হারের মুখ দেখলেন জকোভিচ। গতবছর সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে জকোভিচের ঝুলিতে আসে ২৪ নম্বর গ্র্যান্ড স্ল্যাম! গ্র্যান্ড স্ল্যাম জেতাটাকে যিনি জলভাতের মতো করে ফেলেছেন। 

আরও পড়ুন: Mary Kom Retirement: ঘোষণার কিছু ঘণ্টা মধ্যেই ফিরলেন! অবসর-জল্পনায় মেরি কম জানালেন...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.