হাড্ডাহাড্ডি লড়াইয়ে ফেডেক্সকে থামালেন জোকার

এই নিয়ে ৪৭ বার মুখোমুখি হয়েছিলেন দুই তারকা

Updated By: Nov 4, 2018, 02:41 PM IST
হাড্ডাহাড্ডি লড়াইয়ে ফেডেক্সকে থামালেন জোকার

নিজস্ব প্রতিবেদন : তিন সেটের রুদ্ধশ্বাস থ্রিলার - নোভাক জোকোভিচ ও রজার ফেডেরার মধ্যে। প্যারিস মাস্টার্সের সেমি ফাইনালে তিন সেটের লড়াই গড়াল টাইব্রেকারে। লড়াই শেষে ফেডেরার বধ করলেন জোকার।

কনুইয়ের চোট থেকে ফিরে কোর্টে দুরন্ত ছন্দে জোকোভিচ। শনিবার শুধু ফেডেরারকে হারালেন না,এই নিয়ে টানা ২২টি ম্যাচ অপরাজিত থাকার দৌড় ধরে রাখলেন জোকার। নাদাল প্রতিযোগিতার শুরুতেই নাম তুলে নেওয়ায় এই ম্যাচ ঘিরেই যাবতীয় আগ্রহ ছিল টেনিস বিশ্বের। তিনটি সেটেই লড়াই হল একেবারে সেয়ানে সেয়ানে। তিন সেটের নিষ্পত্তিও হল টাইব্রেকারে। জোকোভিচ জিতলেন ৭-৬(৮-৬), ৫-৭, ৭-৬ (৭-৩) গেমে।  

আরও পড়ুন- আজ ইডেনে বিরাটকে টপকানোর হাতছানি রোহিতের সামনে

হাড্ডাহাড্ডি লড়াই জিতে জোকোভিচ বলেন তাঁর কেরিয়ারে রজারের বিরুদ্ধে অন্যতম সেরা লড়াই। এই নিয়ে ৪৭ বার মুখোমুখি হয়েছিলেন দুই তারকা। যার মধ্যে শেষ তিন বারই জোকোভিচ জেতেন। সব মিলিয়ে জোকোভিচ এগিয়ে ২৪-২২-এ। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে সিংহাসনে ফেরা আগেই নিশ্চিত করে ফেলেছিলেন জোকার। ফেডেরারকে হারিয়ে এ বার প্যারিস মাস্টার্সের ফাইনালে পৌঁছে গিয়েছেন নোভাক জোকোভিচ। রবিবার ফাইনালে কাচানোভের বিরুদ্ধে জিততে পারলেই রাফায়েল নাদালের মতো ৩৩ নম্বর মাস্টার্স খেতাব জিতবেন সার্বিয়ান টেনিস তারকা।

 

.