ফেডেক্সকে হারিয়ে ইতিহাসে জোকার!

রজার ফেডেরারকে স্ট্রেট সেটে হারিয়ে সিনসিনাটি ওপেন জিতে নেন নোভাক জকোভিচ।

Updated By: Aug 20, 2018, 01:29 PM IST
ফেডেক্সকে হারিয়ে ইতিহাসে জোকার!
সৌজন্যে - টুইটার

নিজস্ব প্রতিবেদন : সিনসিনাটি ওপেনের ফাইনালে রজার ফেডেরারকে হারিয়ে ইতিহাস গড়লেন প্রাক্তন এক নম্বর তারকা নোভাক জকোভিচ। প্রথমবার সিনসিনাটি ওপেন জিতে অল নাইন মাস্টার্স ১০০০ টুর্নামেন্ট অর্থাত্ ক্যারিয়ারে গোল্ডেন মাস্টার্স অর্জন করেন সার্বিয়ান তারকা।

ইউএস ওপেনের প্রস্তুতি টুর্নামেন্ট হিসেবে দেখা হয় এই সিনসিনাটি মাস্টার্সকে। একদিকে ফেডেরার সামনে রেকর্ড আটবার সিনসিনাটি মাস্টার্সে চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ছিল অন্যদিকে দীর্ঘদিন পর চোট সারিয়ে নিজের পুরোনো জায়গা দখল করতে মরিয়া ছিলেন জকোভিচ। জোকার-জকোভিচ মুখোমুখি লড়াইয়ে ২৩-২২ ব্যবধানে এগিয়ে ছিলেন সার্বিয়ান তারকাই। রবিবার ফাইনালে জিতে সেই ব্যবধান ২৪-২২ করলেন নোভাক জকোভিচ।  

আরও পড়ুন - এশিয়ান গেমসে রুপো জয় দীপক কুমারের

রজার ফেডেরারকে স্ট্রেট সেটে হারিয়ে সিনসিনাটি ওপেন জিতে নেন নোভাক জকোভিচ। একই সঙ্গে কেরিয়ারে গোল্ডেন মাস্টার্স অর্জন করেন তিনি। প্রথম সেট ৩৭ মিনিটে জয়ের পর দ্বিতীয় সেট ৪৬ মিনিটে জিতে নেন জকোভিচ। খেলার ফল জোকারের পক্ষে ৬-৪, ৬-৪।

ম্যাচ জয়ের পর জকোভিচ বলেন, "আমাকে খেতাব জেতানোর জন্য ফেডেরার তোমাকে ধন্যবাদ। সত্যি বলতে আমি আমার সেরা খেলা খেলতে পারিনি। কিন্তু শেষ পর্যন্ত জিততে পেরেছি।" জকোভিচকে অভিনন্দন জানিয়ে ফেডেরার বলেন, "নোভাক তোমাকে অভিনন্দন। শুধু আজকের দিনের জন্য নয়, পুরো কেরিয়ারের জন্য অভিনন্দন। এটা আমার খুব পছন্দের একটি টুর্নামেন্ট। আশা করছি সামনের বছরও এখানে খেলার সুযোগ পাব।"

.