BCCI Contract Axing: ঈশান-শ্রেয়সই নন, চুক্তি খুইয়েছেন আরও ৪ নক্ষত্র! রাস্তা কি বন্ধই হয়ে গেল?

Not Only Shreyas Iyer And Ishan Kishan, These 4 Veterans Axed Too From BCCI Contract Axing : শুধু শ্রেয়স আইয়ার আর ঈশান কিশানই নন, আরও চার সিনিয়রকে চুক্তি থেকে সরিয়ে দিল বিসিসিআই।  

Updated By: Feb 29, 2024, 04:18 PM IST
BCCI Contract Axing: ঈশান-শ্রেয়সই নন, চুক্তি খুইয়েছেন আরও ৪ নক্ষত্র! রাস্তা কি বন্ধই হয়ে গেল?
শুধুই ঈশান-শ্রেয়স নন, চুক্তি খুইয়েছেন আরও ৪ নক্ষত্র!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আলোচনায় এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক চুক্তি (BCCI Central Contracts)! সদ্য়ই বিসিসিআই সিনিয়র পুরুষ দলের বার্ষিক প্লেয়ার রিটেইনারশিপের (২০২৩-২৪) তালিকা ঘোষণা করেছে। সেখানে ৩০ জন ক্রিকেটারকে চারটি গ্রেডে ভাগ করা হয়েছে। তবে সেই তালিকায় নেই দুই তরুণ-সহ আরও চার সিনিয়র নক্ষত্র। 

আরও পড়ুন: Indian Cricketers Salary: বিরাট অঙ্কেরই বেতন, এবার টেস্ট খেললেই উপরি! রোহিতদের সোনায়-সোহাগা

দেখতে গেলে বাদ পড়া ঈশান কিশান  ও শ্রেয়স আইয়ার নিজেরাই গিলোটিনে গলা দিয়েছেন। বোর্ডের সাফ নির্দেশিকা না মানার পরিণামই হাড়ে হাড়ে টের পেয়েছেন তাঁরা। 'অবাধ্যতায়' বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ গিয়েছেন। তবে এই দুই তরুণ ছাড়াও চুক্তি খুইয়েছেন আরও চার সিনিয়র ক্রিকেটার। তাঁরা হলেন চেতেশ্বর পূজারা, শিখর ধাওয়ান, উমেশ যাদব ও যুজবেন্দ্র চাহাল। 

পূজারা ও উমেশের বয়স এখন ৩৬। ধাওয়ান ৩৮ বছরের। স্বাভাবিক ভাবেই বয়স একটা ফ্য়াক্টর। তারউপর রয়েছে ফর্ম। এই দুই ব্য়াটার ও এক বোলারের যে, জাতীয় দলে ফেরার রাস্তা বন্ধ হয়ে গিয়েছে, তা এখনই বলা যায়। বিসিসিআইয়ের ভাবনায় তাঁরা হয়তো আর নেই। 

চাহাল কিন্তু ফিরতেই পারেন। ৩৩ বছরের লেগ স্পিনার নিঃসন্দেহে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে ভীষণ রকম কার্যকরী। কুলদীপ যাদব নিয়মিত দলে সুযোগ পাচ্ছেন বলেই চাহাল সুযোগ পাচ্ছেন না। তবে তিনি আইপিএলে রাজস্থান রয়্য়ালসের হয়ে দারুণ কিছু করতে পারলেই ফের ভাগ্যের বসে যাওয়া চাকা উঠে দাঁড়িয়ে চলবে। 

দেখে নিন বিসিসিআই-এর (সিনিয়র পুরুষ) বার্ষিক প্লেয়ার রিটেইনারশিপের (২০২৩-২৪) তালিকা

গ্রেড এ প্লাসে রয়েছেন: রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরা ও রবীন্দ্র জাদেজা

(গ্রেড এ প্লাসে থাকা ৪ ক্রিকেটার বছরে ৭ কোটি টাকা করে পাবেন)

গ্রেড এ-তে রয়েছেন: আর অশ্বিন, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কেএল রাহুল, শুভমন গিল ও হার্দিক পাণ্ডিয়া 

(গ্রেড এ-তে থাকা ৬ ক্রিকেটার বছরে ৫ কোটি টাকা করে পাবেন)

গ্রেড বি-তে রয়েছেন: সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, কুলদীপ যাদব, অক্ষর প্য়াটেল ও যশস্বী জয়সওয়াল

(গ্রেড বি-তে থাকা ৬ ক্রিকেটার বছরে ৩ কোটি টাকা করে পাবেন)

গ্রেড সি-তে রয়েছেন: রিঙ্কু সিং, তিলক বর্মা, রুতুরাজ গায়কোয়াড়, শার্দূল ঠাকুর, শিবম দুবে, রবি বিষ্ণোই, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, মুকেশ কুমার, সঞ্জু স্য়ামসন, আকাশদীপ সিং, কেএস ভারত, প্রসিধ কৃষ্ণা, আবেশ খান ও রজত পতিদার

(গ্রেড সি-তে থাকা ১৫ জন ক্রিকেটাররা বছরে ১ কোটি টাকা করে পাবেন)

আরও পড়ুন: Rohit Sharma | MS Dhoni: 'রোহিতই ভারতের পরের ধোনি'! অধিনায়কের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় নক্ষত্র

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.