ললিত মোদীর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি

অর্থ পাচার মামলায় আইপিএলের প্রাক্তন চেয়ারম্যান ললিত মোদীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হল। বর্তমানে লন্ডনে থাকা মোদীর নামে গ্রেফতারি পরোয়ানা জারি করল মুম্বইয়ের এক আদালত। এই পরোয়ানার পর মোদীকে ভারতে ফিরতে বাধ্য হতে পারে। তা না হলে আরও মুশকিলে পড়বেন ৪৯ বছরের এই ক্রিকেট কর্মকর্তা-টাইফুন ও ব্যবসায়ী।

Updated By: Aug 5, 2015, 12:48 PM IST
ললিত মোদীর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি

ওয়েব ডেস্ক: অর্থ পাচার মামলায় আইপিএলের প্রাক্তন কমিশনার ললিত মোদীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হল। বর্তমানে লন্ডনে থাকা মোদীর নামে গ্রেফতারি পরোয়ানা জারি করল মুম্বইয়ের এক আদালত। এই পরোয়ানার পর মোদীকে ভারতে ফিরতে বাধ্য হতে পারে। তা না হলে আরও মুশকিলে পড়বেন ৪৯ বছরের এই ক্রিকেট কর্মকর্তা-টাইফুন ও ব্যবসায়ী।

ক দিন আগে কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজ ও রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে মোদীকে বিশেষ সুবিধা পাইয়ে দেওয়া নিয়ে তোলপাড় হয় গোটা দেশ। মোদীর নামে জারি হওয়া গ্রেফতারি পরোয়ানায় আরও বিপাকে পড়বে বিজেপি।

২০০৮ সালে আত্মপ্রকাশ হওয়া আইপিএল-এর আসল হোতা ছিলেন এই ললিত মোদী। বলা হয় আইপিএল তাঁরই মস্তিকপ্রসূত। এরপর আইপিএলের সৌজন্যে ভারতীয় ক্রিকেটে ক্রমশ রাজত্ব বিস্তার করতে খানে মোদী। কিন্তু ২০১০ সালে কর ফাঁকি ও অর্থ পাচারের অভিযোগ ওঠার পর দেশ ছাড়েন মোদী। এরপর ক্রমশ কোণঠাসা হতে হতে ভারতীয় ক্রিকেটে একের পর এক পদ থেকে অপসারিত হতে থাকেন। শেষ অবধি বোর্ডও তাঁক নির্বাসিত করে। এই ক বছর কার্যত পালিয়ে বেড়াচ্ছেন মোদী।

.