সাহারার সঙ্গে আর কোন আলোচনা করবে না ভারতীয় ক্রিকেট বোর্ড

বিসিসিআইয়ের পক্ষ থেকে স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয়েছে যে, সাহারার সঙ্গে আর কোন আলোচনা করবে না ভারতীয় ক্রিকেট বোর্ড। বোর্ডের মতে কার্যকরি কমিটির বৈঠকের পর সাহারাকে যে প্রস্তাব পাঠানো হয়েছিল সেটাই তাদের তরফে শেষকথা।

Updated By: Feb 15, 2012, 09:54 PM IST

বিসিসিআইয়ের পক্ষ থেকে স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয়েছে যে, সাহারার সঙ্গে আর কোন আলোচনা করবে না ভারতীয় ক্রিকেট বোর্ড। বোর্ডের মতে কার্যকরি কমিটির বৈঠকের পর সাহারাকে যে প্রস্তাব পাঠানো হয়েছিল সেটাই তাদের তরফে শেষকথা। বিসিসিআই জানিয়েছে আইনত যা করার ছিল তা করা হয়েছে। এবার সাহারাকে এগিয়ে এসে প্রস্তাব মেনে নেওয়ার পরামর্শ দিয়েছে বোর্ড। বিসিসিআই আবার স্পষ্ট করে দিয়েছে সাহারার জন্য তারা কোন ব্যাতিক্রমী সিদ্ধান্ত নিতে প্রস্তুত নয়। অন্যদিকে বোর্ডের এই মন্তব্যের পর সাহারার কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
এর আগে সোমবার চেন্নাইতে বিসিসিআই ওয়ার্কিং কমিটির বৈঠকের পর বোর্ডের পক্ষ থেকে সাহারাকে প্রস্তাব পাঠানো হয়েছিল। প্রস্তাবে নিয়ম অনুযায়ী যুবরাজের বদলি ক্রিকেটার নেওয়ার প্রস্তাব দিয়েছিলেন বোর্ড সভাপতি শ্রীনিবাসন। তা ছাড়া ফ্র্যাঞ্চাইজির অংশীদারিত্ব বিক্রী করার প্রস্তাব দেওয়া হয়েছিল সাহারাকে। কিন্তু প্রস্তাবে ব্যাঙ্ক গ্যারেন্টি থেকে ছাড় দেওয়া কিংবা বাড়তি বিদেশি ক্রিকেটার নেওয়ার সুবিধা দেওয়া হয়নি। বোর্ড সভাপতি স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন সাহারার জন্য কোন ব্যতিক্রমী সিদ্ধান্ত নেবে না বোর্ড। এরপরই ক্ষুব্ধ সাহারার পক্ষ থেকে জানানো হয়েছিল বোর্ড বিশ্বাস ভঙ্গ করেছে, ইচ্ছা করলে বোর্ড নিয়ম বদলাতে পারত। বোর্ডের প্রস্তাবের পর ফ্র্যাঞ্চাইজি ফিতে ২৭ শতাংশ ছাড় এবং বাড়তি বিদেশি ক্রিকেটার খেলানোর দাবি তুলল সাহারা। সাহারার পক্ষ থেকে জানানো হয়েছিল তাঁরাও তাঁদের আগের অবস্থান থেকে সরছেন না।

.