Pakistan: ভারতের ভিসাই পেলেন না বাবররা! ভেস্তে গেল দুবাইয়ে প্রাক বিশ্বকাপ পরিকল্পনা

No India Visa And No Dubai Trip For Pakistan Ahead Of ICC World Cup 2023: ভারতে আসার ভিসা এখনও পেল না পাকিস্তান। যার ফলে ভেস্তে গেল তাদের প্রাক বিশ্বকাপ দুবাই সফর!  

Updated By: Sep 23, 2023, 02:41 PM IST
Pakistan: ভারতের ভিসাই পেলেন না বাবররা! ভেস্তে গেল দুবাইয়ে প্রাক বিশ্বকাপ পরিকল্পনা
বিরাট ধাক্কা খেল পাকিস্তান!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতে বিশ্বকাপ (ICC World Cup 2023) খেলতে আসার আগে, বাবর আজমরা (Babar Azam) ভেবেছিলেন দুবাইয়ে ক'টা দিনের জন্য টিম-বন্ডিং ট্রিপে যাবেন। কিন্তু সেই পরিকল্পনাই ভেস্তে গেল তাদের। কারণ এখনও ভারতে আসার ভিসা পেল না পাকিস্তান! জানা যাচ্ছে যে ন'টি দেশ ভারতে বিশ্বকাপ খেলবে, তাদের মধ্যে একমাত্র পাকিস্তানের ভিসাই এখনও মঞ্জুর হল না। পাকিস্তানের পরিকল্পনা ছিল যে, হায়দরবাদে ২৯ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ম-আপ ম্যাচ খেলার আগে তারা সংযুক্ত আরব আমিরশাহিতে সময় কাটাবেন। এখন জানা যাচ্ছে যে, পাকিস্তান লাহোর হয়ে দুবাই যাবে। সেখান থেকে আসবে নিজামের শহরে। জানা যাচ্ছে যে, পাকিস্তান সপ্তাহখানেক আগে ভারতে আসার ভিসার জন্য আবেদন করেছিল। ফলে এখনও তাদের হাতে ভিসা আসেনি। ঠিক সময়েই তা চলে আসবে। 

আরও পড়ুন: Team India: 'চক দে ইন্ডিয়া', তিন সংস্করণেই এখন ১ নম্বর রোহিতরা! দ্বিতীয় স্থানে কারা?

২০১২-১৩ সালের পর থেকে না পাকিস্তান এসেছে ভারতে, না ভারত গিয়েছে পাকিস্তানে। দুই দেশের কুটনৈতিক সম্পর্ক এমন জায়গায় এসে দাঁড়িয়েছে যে, বিগত ১০ বছেরর বেশি সময় হয়ে গেল ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ হয় না। দুই দল একমাত্র এসিসি ও আইসিসি ইভেন্টে মুখোমুখি হয়। এমনকী চলতি এশিয়া কাপ একক ভাবে পাকিস্তানের আয়োজন করার কথা ছিল। কিন্তু বিসিসিআই সাফ জানিয়ে দিয়েছিল যে, কোনও মতেই ভারত যাবে না পাকিস্তানে। ফলে বাধ্য হয়েই পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেলে হয়েছে এশিয়া কাপ। পাকিস্তানে চারটি ম্যাচ ও শ্রীলঙ্কায় হয় ন'টি ম্যাচ। এশিয়া কাপের ইতিহাসে যা প্রথম। 

অন্যদিকে পাকিস্তান বিশ্বকাপের জন্য় দলও ঘোষাণ করে দিয়েছে। চোটের জন্য় খেলা হচ্ছে না স্টার পেসার নাসিম শাহের। তাঁর পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন হাসান আলি। আগামী ৬ অক্টোবর রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিরুদ্ধে পাকিস্তানের কাপযুদ্ধের অভিযান শুরু। পাকিস্তানের বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন-বাবর আজম, শাহদাব খান, ফখর জমন, ইমা-উল-হক, আবদুল্লাহ শফিক, মহম্মদ রিজওয়ান, সাউদ শাকিল, ইফতিখার আহমেদ, সলমান আলি আগা, মহম্মদ নওয়াজ, উসমান মীর, হ্য়ারিস রউফ, হাসান আলি, শাহিন আফ্রিদি ও মহম্মদ ওয়াসিম।

আরও পড়ুন: Team India: বিশ্বকাপের আগে এল বিরাট খবর, এই ভারতীয় ক্রিকেটার এখন ১ নম্বর

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল, স্বাস্থ্য ও প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের, রইল AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেলের ঢোকার রাস্তা) ​

 

.