করোনাভাইরাস আতঙ্ক ক্রিকেটে! শ্রীলঙ্কা সফরে হ্যান্ডশেক করবেন না রুটরা

করোনার আতঙ্ক এখন বিশ্বজুড়ে। ছোঁয়াচে এই ভাইরাস স্পর্শে দ্রুত ছড়িয়ে পড়ে। হ্যান্ডশেক করলে করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়়তে পারে!

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Mar 3, 2020, 04:41 PM IST
করোনাভাইরাস আতঙ্ক ক্রিকেটে! শ্রীলঙ্কা সফরে হ্যান্ডশেক করবেন না রুটরা

নিজস্ব প্রতিবেদন: করোনা ভাইরাসের প্রভাব পড়েছে ক্রীড়়াক্ষেত্রেও। একের পর এক টুর্নামেন্ট বাতিল হয়ে যাচ্ছে কিংবা পিছিয়ে দেওয়া হচ্ছে। এমনকী টোকিওতে অলিম্পিক গেমস নিয়েও অনিশ্চয়তার বাতাবরন তৈরি হয়েছে। বাদ পড়ল না ক্রিকেটও। আসন্ন শ্রীলঙ্কা সফরে করোনা এড়াতে ব্রিটিশ ক্রিকেটাররা হ্যান্ডশেক করবেন না বলেই জানিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট।

করোনার আতঙ্ক এখন বিশ্বজুড়ে। ছোঁয়াচে এই ভাইরাস স্পর্শে দ্রুত ছড়িয়ে পড়ে। হ্যান্ডশেক করলে করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়়তে পারে! তাই ইংল্যান্ডের ক্রিকেটাররা শুভেচ্ছা জানাতে হ্যান্ডশেক না করার সিদ্ধান্ত নিয়েছে। পরিবর্তে তাঁরা 'ফিস্ট বাম্প' করবেন বলে জানিয়েছেন।

সরাসরি করোনাভাইরাসের কথা উল্লেখ না করলেও ইংল্যান্ড অধিনায়ক জো রুট জানিয়েছেন যে কোনও ধরণের ব্যাকটেরিয়া বা ভাইরাস সংক্রমণ থেকে দূরে থাকতে দলের মেডিক্যাল টিমের এমনটাই পরামর্শ রয়েছে। রুট আরও বলেন, "দক্ষিণ আফ্রিকা সফর থেকেই আমরা বেশ সতর্ক। কোনও ধরণের ব্যাকটেরিয়া বা ভাইরাস সংক্রমণ থেকে দূরে থাকতে বেশ কিছু পরামর্শ দিয়েছে মেডিক্যাল টিম। আমরা এখন হ্যান্ডশেক না করে ফিস্ট বাম্প করছি।"

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ খেলতে দ্বীপরাষ্ট্র সফর করবে ইংল্যান্ড। চলতি মাসের ১৯ এবং ২৭ তারিখ থেকে দুটি টেস্ট হবে। ইতিমধ্য়েই করোনাভাইরাস আতঙ্ক হু হু করে ছড়িয়ে পড়ছে বিশ্বজুড়ে।

আরও পড়ুন - মাঠে নামলেন মাহি; চিপকে চেন্নাইয়ের অনুশীলনে 'ধোনি' ধ্বনিতে কান পাতাই দায়! দেখুন ভিডিয়ো

.