IPL 2021: ব্রাত্যই থাকল বঙ্গ-ব্রিগেড, এবারও বাংলার ক্রিকেটারদের দিকে ফিরে তাকাল না নাইটরা

কলকাতায় এবারও সুযোগ পেলেন না বাংলার কোনও ক্রিকেটার।

Updated By: Feb 19, 2021, 03:43 PM IST
IPL 2021: ব্রাত্যই থাকল বঙ্গ-ব্রিগেড, এবারও বাংলার ক্রিকেটারদের দিকে ফিরে তাকাল না নাইটরা

নিজস্ব প্রতিবেদন- কলকাতা নাইট রাইডার্স (KKR)। কলকাতা স্রেফ নামের মধ্যেই থেকে গেল। কলকাতা শিবিরে বাঙালির দেখা নেই। আরও একবার বাংলার ক্রিকেটারদের দিকে ফিরেও তাকাল না নাইটরা। কলকাতায় এবারও সুযোগ পেলেন না বাংলার কোনও ক্রিকেটার। অথচ চেন্নাইতে IPL Auction-এ সাতজন বাংলার ক্রিকেটারের নাম তালিকায় ছিল। অথচ অনুষ্টুপ মজুমদার, অভিমন্যু ঈশ্বরণ, প্রয়াস রায় বর্মণ, আকাশদীপ, সায়ন ঘোষ, বিবেক সিং এবং আমির গনির দিকে নজর পড়ল না কেকের ম্যানেজমেন্টের। 

ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha), শ্রীবৎস গোস্বামী, শাহবাজ আহমেদ এবং ঈশান পোড়েল, বাংলার এই চার ক্রিকেটারই এখন IPL-এ খেলেন। মহম্মদ শামি বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলেছেন। তবে এখন তিনি জাতীয় দলের নিযমিত সদস্য। ফলে বাংলার জার্সিতে তাঁকে আর দেখা যায় না। বাংলার ক্রিকেটারের সংখ্যা এবারও ক্রোড়পতি লিগে বাড়তে পারত। কিন্তু কোনও অজ্ঞাত কারণের জেরে এবারও সেটা হল না। সাতজন বাংলার ক্রিকেটারের মধ্য়ে বিবেক সিং-এর নাম নিলামে উঠেছিল। বাকি ছজনের নাম ওঠেনি। বিবেকের নাম উঠলেও কোনও ফ্র্যাঞ্চাইজি তাঁক নিতে আগ্রহ প্রকাশ করেনি। এমনকী কলকাতাও নয়। অথচ বিবেকসহ বাকি বাংলার ক্রিকেটাররা কিন্তু ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করেছেন। তা পরও কেন সুযোগ হল না তাঁদের! উত্তর দেওয়ার সঠিক লোক হয়তো নেই।

আরও পড়ুন-  IPL 2021: ভাজ্জি, শাকিবকে দলে টেনে শক্তিশালী কলকাতা, KKR-এর স্কোয়াড দেখে নিন

প্রায় প্রতিটি ফ্র্যাঞ্চাইজি তাদের রাজ্যের দু-একজন ক্রিকেটারকে অন্তত দলে থাকার সুযোগ দেয়। ব্যতিক্রম শুধুই কলকাতা। একটা সময় মনোজ তিওয়ারি, লক্ষ্মীরতন শুক্লা, দেবব্রত দাসরা থাকাকালীন আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা। তবুও বাংলার ক্রিকেটারদের ব্যাপার অনীহা থাকে KKR ফ্র্যাঞ্চাইজির। সেখানে নিলামে কম বেস প্রাইজে থাকা অন্য রাজ্যের ক্রিকেটারদের দিকে ঝাঁপায় কেকেআর। বৈভব আরোরা, রিঙ্কু সিং, শেল্ডন জ্যাকসন, ভেঙ্কটেশ আইয়ারের মতো ক্রিকেটারদের দলে নিয়েছে কলকাতা। দলে একমাত্র বাঙালি ক্রিকেটার শাকিব আল হাসান। তিনি অবশ্য বাংলাদেশের।

.