Nitesh Kumar | Paris Paralympics 2024: লক্ষ্য-সিন্ধুরা পারেননি, করে দেখালেন নীতেশ, দেশকে এনে দিলেন স্বর্ণপদক

Nitesh Kumar Wins Gold medal: সাবাশ নীতেশ কুমার। দেশকে ব্যাডমিন্টন থেকে এনে দিলেন সোনা।  

Updated By: Sep 2, 2024, 05:31 PM IST
Nitesh Kumar | Paris Paralympics 2024: লক্ষ্য-সিন্ধুরা পারেননি, করে দেখালেন নীতেশ, দেশকে এনে দিলেন স্বর্ণপদক
নীতেশ কুমারের সোনা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৪০ কোটি ভারতীয়র প্রত্য়াশা ছিল যে, প্যারিস অলিম্পিক্সে  (Paris Paralympics 2024) ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড়রা দারুণ কিছু করে দেখাবেন। পিভি সিন্ধু (PV Sindhu), সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি (Satwiksairaj Rankireddy), চিরাগ শেট্টি (Chirag Shetty) বা লক্ষ্য সেনে (Lakshya Sen) কেউই কিসসু করতে পারেননি। খালি হাতে ফিরেছে দেশের ব্যাডমিন্টন টিম। তবে এবার সেই প্যারিসেই প্যারালিম্পিক্স (Paris Paralympics 2024) থেকে সোনা এনে দিলেন নীতেশ কুমার (Nitesh Kumar)। কলেজে পড়ার সময়ে ট্রেন দুর্ঘটনায় এক পা বাদ পড়া ছেলের জেদের কাছে মাথা নোয়াল প্রতিকূলতাও। 

আরও পড়ুন: গলব্লাডারে অসহনীয় যন্ত্রণা... তবে জেদের কাছে ঝুঁকল প্রতিকূলতা, অবনীর ঐতিহাসিক সোনা!

সোমবার পুরুষদের সিঙ্গলসে এসএল৩ ব্যাডমিন্টনের ফাইনালে প্রথম বাছাই নীতেশ হারিয়ে দিলেন গ্রেট ব্রিটেনের দ্বিতীয় বাছাই ড্য়ানিয়েল বেথেলকে। নীতেশের পক্ষে ফল ২১-১৪, ১৮-২১, ২৩-২১। নীতেশের হাত ধরেই ভারতের চলে এল দ্বিতীয় সোনার পদক। বন্দুক চালিয়ে অবনী লেখারা এনে দিয়েছিলেন প্যারালিম্পিক্সে প্রথম সোনা। নীতেশ গতকাল জাপানের ফুজিহারা দাইসুকেকে স্ট্রেট গেমে উড়িয়ে দেওয়ার পরেই মনে করা হয়েছিল যে, তিনি সোনা জিততে পারেন। আর সেটাই করে দেখালেন তিনি। জীবনে প্রথমবার প্যারালিম্পিক্সে খেলতে নেমেই বাজিমাত করলেন পেশায় ইঞ্জিনিয়ার। প্যারালিম্পিক্সে নামার আগে পুল্লেলা গোপীচন্দের অ্যাকাডেমিতে ছয় সপ্তাহ অনুশীলনও করেছিলেন নীতেশ। আজ নীতেশের জন্য় গর্ব করছে দেশ

আরও পড়ুন: 'আয়নায় নিজের মুখ দেখুক ধোনি, জীবনে আমি ওকে ক্ষমা করব না'!

 

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.