আবার চোট নেমারের, চ্যাম্পিয়ন্স লিগের নক আউটে ম্যান ইউ-র বিরুদ্ধে নেই নেমার

এই রক্ষণশীল পদ্ধতিতে চিকিত্সা নিয়ে প্রথমে প্রবল আপত্তি জানান নেমার নিজেই। পরে তাঁকে রাজি করানো হয়েছে দীর্ঘমেয়াদী চিকিত্সায়।

Updated By: Jan 31, 2019, 06:55 AM IST
আবার চোট নেমারের, চ্যাম্পিয়ন্স লিগের নক আউটে ম্যান ইউ-র বিরুদ্ধে নেই নেমার

নিজস্ব প্রতিবেদন : ফরাসি কাপে স্ট্রসবুর্গের বিরুদ্ধে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন পিএসজি-র ব্রাজিলিয় তারকা নেমার। সেই চোট এতটাই গুরুতর যে এবার প্রায় দশ সপ্তাহ মাঠের বাইরে চলে গেলেন তিনি। ফলে চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বের শুরুতেই নেমারকে পাবে না প্যারি সাঁ জাঁ। পিএসজি সূত্রে খবর, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে দুই লেগেই খেলতে পারবেন না নেমার।

আরও পড়ুন - পাকিস্তানে ফের ক্রিকেট, বুলেটপ্রুফ গাড়ি চেপে পাক-সফরে উইন্ডিজ

চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে অভিযান শুরুর আগেই সুখবর রেড ডেভিলসদের জন্য। প্রতিপক্ষের সেরা তারকাকে মাঠের বাইরে রেখেই নামতে হবে তাদের। চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে ১২ ফেব্রুয়ারি ওল্ড ট্র্যাফোর্ডে ম্যান ইউ-র মুখোমুখি পিএসজি। ৬ মার্চ ফিরতি লেগে প্যারিসে মুখোমুখি হবে দুই দল। কিন্তু ২৩ জানুয়ারি ফরাসি কাপে স্ট্রসবুর্গের বিরুদ্ধে ম্যাচে ২-০ গোলে পিএসজি জিতলেও সেই ম্যাচেই ডান পায়ে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন ২৬ বছর বয়সী ব্রাজিলিয় তারকা নেমার জুনিয়র। এক সপ্তাহ পর বুধবার ক্লাবের তরফে জানানো হয়েছে, নেমারের ডানপায়ের ফিফথ্ মেটাটারসাল ভেঙেছে। যা সারতে অন্তত ১০ সপ্তাহ সময় লাগবে। পাশাপাশি ক্লাবের তরফে জানানো হয়েছে, নেমারের কনজারভেটিভ ট্রিটমেন্ট করা হবে।

তবে এই রক্ষণশীল পদ্ধতিতে চিকিত্সা নিয়ে প্রথমে প্রবল আপত্তি জানান নেমার নিজেই। পরে তাঁকে রাজি করানো হয়েছে দীর্ঘমেয়াদী চিকিত্সায়। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর লড়াইয়ের আগে ম্যান ইউ শিবিরে যেমন একটু হলেও স্বস্তি, তেমনই পিএসজি শিবিরে অস্বস্তি। দুশ্চিন্তায় পিএসজি কোচ টমাস টুচেল। এবারের চ্যাম্পিয়ন্স লিগে পাঁচ গোল করা নেইমারকে বাদ দিয়ে পরিকল্পনা করতে হবে তাঁকে।   

.