বিশ্বকাপের আগে শেষ ওয়ানডেতে কেনের দাপট, কিউই হুঁশিয়ারি, ম্যাড়ম্যাড়ে পাকিস্তান

Updated By: Feb 3, 2015, 04:09 PM IST
বিশ্বকাপের আগে শেষ ওয়ানডেতে কেনের দাপট, কিউই হুঁশিয়ারি, ম্যাড়ম্যাড়ে পাকিস্তান

New Zealand 369/5 (50 ov), Pakistan 250 (43.1 ov)
New Zealand won by 119 runs

ওয়েব ডেস্ক: বিশ্বকাপের আগে শেষ আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে জিতল নিউজিল্যান্ড। মঙ্গলবার নেপিয়ারে পাকিস্তানকে ১১৯ রানে হারিয়ে নিউজিল্যান্ড বুঝিয়ে দিল আন্ডারডগ হয়ে নয় ফেভারিট হিসাবেই তারা বিশ্বকাপে নামবে। এবারের বিশ্বকাপের অন্যতম আয়োজক দেশ নিউজিল্যান্ড ওয়ানডে-তে দারুণ ফর্মে আছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জয়ের পর পাকিস্তানকেও হোয়াইটওয়াশ করল কিউইরা। আর কিউই দলে তুরুপের তাস কেন উইলিয়ামসন আবার দেখিয়ে দিলেন বিশ্বকাপে তিনি কতটা বিপজ্জনক হতে চলেছেন। এদিনর ওয়ানডেতেও দলের বিপর্যয়ের মাঝে নেমে মাত্র ৮৮ বলে ১১২ রান করলেন কেন। নিউঝিল্যান্ড দলের সবচেয়ে ধারাবাহিক ও ভরসাযোগ্য ব্যাটসম্যান তিনিই। কেনের পাশাপাশি সেঞ্চুরি করলেন রস টেলরও। ৫০ ওভারে নিউঝিল্যান্ড করে ৩৬৯ রান। জবাবে পাকিস্তান অল আউট হয়ে যায় ঠিক আড়াইশো রানে।

আসলে নিউজিল্যান্ড দলের ভারসাম্যটা দেখার মত। ওপেনার গুপ্তিল-ব্র্যান্ডন ম্যাকালাম সমীহ জাগানো নাম। তিনে দুরন্ত ফর্মে থাকা কেন, চারে রস টেলর। তারপর তো রঞ্চি, ইলিয়ট, ন্যাথান ম্যাকালামরা রয়েইছেন।  বোলিংয়ে আবার টিম সাউদি আর ট্রেন্ট বোল্টের যুগলবন্দি যে কোনও দলকে চ্যালেঞ্জের মুখে ফেলে দেবে।

এই যদি নিউজিল্যান্ডের অবস্থা হয় তাহলে পাকিস্তানের অবস্থা ঠিক উল্টো। গতিময় পিচে পাক ব্যাটসম্যানদের দুর্বলতা প্রকট হয়ে উঠছে। মিসবাদের অবস্থাটা অনেকটা ধোনিদেই মত। ইশান্তদের মতই চোটে কাহিল জুনেইদরাও। জুনেইদ খান অবশ্য ইতিমধ্যেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন। ১৫ ফেব্রুয়ারি তাই লড়াইটা জমে যাবে।

.