চোটে জর্জরিত ভারতীয় স্কোয়াডে কি কামব্যাক করবেন যুবি?

শুরু হয়ে গেছে কাউন্টডাউন। বাকি আর মাত্র ১১ দিন। ৪ বছরের অপেক্ষার পর ফের শুরু হচ্ছে ক্রিকেট মহারণ। ক্রিকেট সংগ্রামের সর্ব শ্রেষ্ঠ মঞ্চে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াইয়ে এখন মত্ত লঙ্কান থেকে ক্যাঙ্গারুরা। সবাই যখন পরিকল্পনা নিয়ে ব্যস্ত, ভারত তখন  চোট আঘাতে  জেরবার। অস্ট্রেলিয়ায় আয়োজিত ত্রিদেশীয় সিরিজে টিম ইন্ডিয়া যে শুধু ব্যাটে বলে পরাজিত তা নয়, তাদের হার হয়েছে ফিটনেস পরীক্ষাতেও।  এই অবস্থায় ২০১১ বিশ্বকাপের ম্যান অফ দ্য সিরিজ যুবরাজ সিংহের কামব্যাক নিশ্চয়ই অলীক কল্পনা হবে না। বিসিসিআই  এর সভায় সেই জল্পনাই উস্কে দিয়েছেন, সম্পাদক সঞ্জয় প্যাটেল নিজেই। যুবরাজকে দলে ফিরিয়ে আনা নিয়ে বিসিসিআই  সভায় আলোচনা হয়েছে বলেও  জানিয়েছেন তিনি।  

Updated By: Feb 3, 2015, 03:46 PM IST
চোটে জর্জরিত ভারতীয় স্কোয়াডে কি কামব্যাক করবেন যুবি?

ওয়েব ডেস্ক: শুরু হয়ে গেছে কাউন্টডাউন। বাকি আর মাত্র ১১ দিন। ৪ বছরের অপেক্ষার পর ফের শুরু হচ্ছে ক্রিকেট মহারণ। ক্রিকেট সংগ্রামের সর্ব শ্রেষ্ঠ মঞ্চে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াইয়ে এখন মত্ত লঙ্কান থেকে ক্যাঙ্গারুরা। সবাই যখন পরিকল্পনা নিয়ে ব্যস্ত, ভারত তখন  চোট আঘাতে  জেরবার। অস্ট্রেলিয়ায় আয়োজিত ত্রিদেশীয় সিরিজে টিম ইন্ডিয়া যে শুধু ব্যাটে বলে পরাজিত তা নয়, তাদের হার হয়েছে ফিটনেস পরীক্ষাতেও।  এই অবস্থায় ২০১১ বিশ্বকাপের ম্যান অফ দ্য সিরিজ যুবরাজ সিংহের কামব্যাক নিশ্চয়ই অলীক কল্পনা হবে না। বিসিসিআই  এর সভায় সেই জল্পনাই উস্কে দিয়েছেন, সম্পাদক সঞ্জয় প্যাটেল নিজেই। যুবরাজকে দলে ফিরিয়ে আনা নিয়ে বিসিসিআই  সভায় আলোচনা হয়েছে বলেও  জানিয়েছেন তিনি।  

ভুবনেশ্বর কুমার, ঈশান্ত শর্মা, রোহিত শর্মা... একের পর এক চোটের জেরে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে জেরবার হয়েছে ভারতীয় ড্রেসিংরুম। ভুবনেশ্বর কুমারকে আর কতদিন দল টেনে বেড়াবে তা নিয়েও জোর জল্পনা ক্রিকেট মহলে। টিম ইন্ডিয়ার নির্ভর যোগ্য অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা  চোটের কারণে  বহুদিন দলের বাইরে। এই অবস্থায় বিসিসিআই-এর জরুরি নির্দেশের ভিত্তিতে আগামী ৭ই ফেব্রুয়ারি ফিটনেস পরীক্ষায় নামতে হবে ভুবনেশ্বর কুমার, ঈশান্ত শর্মা, রোহিত শর্মা ও রবীন্দ্র  জাদেজাকে।  দলে ঢোকার লাইনে দাঁড়িয়ে আছেন ধবল কুলকর্ণী ও মোহিত শর্মা। পরীক্ষায় ফেল করলেই ঈশান্তদের পরিবর্তে দলে জায়গা করে নেবেন এরা।    
ঘরোয়া ক্রিকেট লিগে যুবরাজের দুর্দান্ত ফর্ম ফের একবার বিশ্বকাপ স্কোয়াডে তাঁর প্রবেশের সম্ভাবনা কে আরও জোরলো করেছে। তবে এর আগেও ঘরোয়া লিগে মারকাটারি পারফর্মেন্সের পরেও আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর ব্যাটকে কথা বলাতে ব্যর্থ হয়েছেন যুবি। তাই অনেকেই এই সম্ভাবনাকে শুধু গুজব বলেই উড়িয়ে  দিচ্ছেন।   

চোটে জর্জরিত  টিম ইন্ডিয়া আর মিডিল অর্ডারের ধারাবাহিক ব্যর্থতা যুবরাজের কামব্যাকের জল্পনা কিছুটা হলেও জোরালো করেছে।  আরও একবার যুবি-ঝর দেখার অপেক্ষায় মুখিয়ে রয়েছে তাঁর ফ্যানরা।      
 

.