১৫ বলে ৬ উইকেট নিয়ে তাক লাগিয় দিলেন ট্রেন্ট বোল্ট

 প্রথম ইনিংসে ৭৪ রানের লিড থাকার সুবাদে টার্গেট দাঁড়ায় ৬৬০ রান। রান তাড়া করতে নেমে তৃতীয় দিনের শেষে ২ উইকেট  হারিয়ে ২৪ রান তুলেছে শ্রীলঙ্কা।  

Updated By: Dec 28, 2018, 02:27 PM IST
১৫ বলে ৬ উইকেট নিয়ে তাক লাগিয় দিলেন ট্রেন্ট বোল্ট
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: ওভালে হারের ভ্রুকুটির সামনে শ্রীলঙ্কা।  টেস্ট জিততে চাই ৬৬০ রান। লাল বলের ইতিহাসে কখনও কোনও দল ৬৬০ রান তাড়া করে জেতেনি। ওভালে শ্রীলঙ্কা সেই অসাধ্য সাধন করবে, এমনটা সেদেশের ক্রিকেট দলও আশা করছে না। এমন অবস্থায় টেস্ট ড্র করার দিকেই এগোবে দীনেশ চান্দিমল, কুশল মেন্ডিসরা, এটাই স্বাভাবিক। তাই এই টেস্ট নিয়ে আর কোনও রোমাঞ্চ নেই ফ্যানেদের। তবে যে বিষয়টা নিয়ে চর্চা চলছে, সেটা হলে কিউই ফাস্ট বোলার ট্রেন্ট বোল্টের আগুনে স্পেল।

আরও পড়ুন- ‘পূর্বসুরিদের থেকে শেখা উচিত’, বিরাটের অনফিল্ড আচরণ নিয়ে মন্তব্য নাসিরুদ্দিনের

প্রথম স্পেলে বোল্টের ঝুলিতে ছিল না  একটি উইকেটও। সেখান থেকে পরের স্পেলে কি না ১৫ বলেই তুলে নিলেন বিপক্ষের ৬টি উইকেট। বোল্ট যখন বল করতে আসেন,  শ্রীলঙ্কার স্কোর ছিল ৯৪ রানে ৪ উইকেট। সেখান থেকে মাত্র ১৫ বলের তফাতেই ইনিংস শেষ হয়ে যায় শ্রীলঙ্কার। শেষ ৬ উইকেটে স্কোরবোর্ডে যোগ হয় মাত্র ২০ রান। শ্রীলঙ্কা অল আউট হয়ে যায় ১০৪ রানে। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ৫৮৫ রান তোলে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ৭৪ রানের লিড থাকার সুবাদে টার্গেট দাঁড়ায় ৬৬০ রান। রান তাড়া করতে নেমে তৃতীয় দিনের শেষে ২ উইকেট  হারিয়ে ২৪ রান তুলেছে শ্রীলঙ্কা।  

আরও পড়ুন- সেঞ্চুরি হাতছাড়া হলেও MCG-তে নতুন রেকর্ড কোহলির

.