New Year's Test: নতুন বছরের প্রথম দিন কোন জোড়া নজির গড়লেন Devon Conway?

নতুন বছরের প্রথম দিন নিজের নামে করলেন ডেভন কনওয়ে।   

Updated By: Jan 1, 2022, 02:29 PM IST
New Year's Test: নতুন বছরের প্রথম দিন কোন জোড়া নজির গড়লেন Devon Conway?
ঘরের মাঠে প্রথম শতরানের পর ডেভন কনওয়ে। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ক্রিকেটের নিরিখে ২০২২ সালের প্রথম দিনটা ডেভন কনওয়ের (Devon Conway) নামে লেখা থাকল। নতুন বছরের প্রথম দিনেই শতরান করলেন নিউজিল্যান্ডের (New Zealand) এই বাঁহাতি ব্যাটার। চলতি বছর ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে অভিষেক টেস্টেই দ্বিশতরান করেছিলেন ডেভন। এ বার ঘরের মাঠে প্রথম টেস্ট খেলতে নেমে বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে পেলেন তিন অঙ্কের রান। মাউন্ট মাউনগানিউয়ের বাইশ গজে ২২৭ বলে করলেন ১২২ রান। তাঁর এই ইনিংস ১৬টি চার ও ১টি ছয় দিয়ে সাজানো ছিল। 

দেশে প্রথম বার খেলতে নেমে নজির গড়ার পর ডেভন বলেন, "এই মুহূর্তগুলো আমার কাছে খুবই স্পেশ্যাল। কারণ ঘরের মাঠে প্রথম বার শতরান পেলাম। আরও আনন্দের বিষয় হল শতরান করার সময় রস টেলরের মতো অভিজ্ঞ ব্যাটার আমার সঙ্গে ক্রিজে ছিল। ওর মতো ব্যাটার সঙ্গে ছিল বলেই বড় ইনিংস গড়তে সুবিধা হল। তাই এই মুহূর্তগুলো আজীবন মনে থাকবে।"  

দ্বিতীয় উইকেটে উইল ইয়ং-এর সঙ্গে ১৩৮ রান যোগ করার পর, তৃতীয় উইকেটে অভিজ্ঞ রস টেলরের সঙ্গে ৫০ রান যোগ করেন। অভিষেক টেস্টে দ্বিশতরান করার পর এ  বার ঘরের মাঠে শতরান করলেন ডেভন। কেরিয়ারের চতুর্থ টেস্ট খেলছেন ৩০ বছর বয়সী কিউই ব্যাটার। এর মধ্যে মাত্র সাতটি ইনিংসে একটি দ্বিশতরান ও একটি শতরান ছাড়া দুটি অর্ধ শতরান সেরে ফেললেন তিনি। তাঁর এই শতরানের উপর ভর করে প্রথম দিনের শেষে ৫ উইকেটে ২৫৮ রান তুলেছে নিউজিল্যান্ড। 

আরও পড়ুন: DADAvsVIRAT: BCCI-এর 'বিরাট' বাউন্সারে বিদ্ধ Kohli, নতুন বছরে শুরু বিতর্কের দ্বিতীয় রাউন্ড

আরও পড়ুন: SAvsIND: কেন নেতৃত্বের দায়িত্ব পেলেন KL Rahul? জানিয়ে দিলেন মুখ্য নির্বাচক Chetan Sharma

টেস্ট ছাড়া সীমিত ওভারের ক্রিকেটেও দারুণ পারফরম্যান্স করেছেন ডেভন। ইতিমধ্যে ৩টি একদিনের ম্যাচে ২২৫ রান করে ফেলেছেন। গড় ৭৫.০০। সঙ্গে রয়েছে একটি শতরান ও একটি অর্ধ শতরান। এমনকি টি-টোয়েন্টি ফরম্যাটেও নজর কেড়েছেন তিনি। ২০টি ম্যাচে ৬০২ রান করে ফেলেছেন ডেভন। গড় ৫০.১৬। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.