প্রিমিয়ার লিগ দুই ভাগে, সুপার সিক্স থেকে খেলবে তিন প্রধান

এরপরেই দুই ক্লাবের থেকে এই বার্তা পাওয়ার পরে ক্লাবগুলোর সঙ্গে বৈঠক শেষে আইএফএ জানিয়েছে, ২৭ জুলাই থেকে মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডান বাদে বাকি ১১ দল নিয়ে লিগ হবে। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 19, 2022, 09:53 PM IST
প্রিমিয়ার লিগ দুই ভাগে, সুপার সিক্স থেকে খেলবে তিন প্রধান
সেপ্টেম্বরের মধ্যে শেষ হবে কলকাতা লিগ? উঠছে প্রশ্ন।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক সময়ের আকর্ষণীয় ফুটবল লিগ। কিন্তু সেই লিগেই এখন বেশি ম্যাচ খেলতে চায় না কলকাতার দুই বড় দল এটিকে-মোহনবাগান (ATK Mohun Bagan), ইস্টবেঙ্গল (East Bengal)। তাই বাধ্য হয়ে এ বার কলকাতা লিগের (CFL) ফরম্যাটই পাল্টে দিল আইএফএ। মঙ্গলবারেই কলকাতা প্রিমিয়ার লিগের দলগুলোর সঙ্গে বৈঠকে বসেছিল আইএফএ। এর আগেই এটিকে মোহনবাগান চিঠি দিয়ে জানিয়েছিল, তিন-চারটের বেশি ম্যাচ খেলতে ইচ্ছুক নয়। ইস্টবেঙ্গলের দল এখনও তৈরি নয়। যদিও লাল-হলুদ আইএফএ-কে জানিয়েছে, লগ্নিকারী সংস্থার সঙ্গে চুক্তি সংক্রান্ত সমস্যা মেটার মুখে। কলকাতা লিগ তারা খেলবে। 

এরপরেই দুই ক্লাবের থেকে এই বার্তা পাওয়ার পরে ক্লাবগুলোর সঙ্গে বৈঠক শেষে আইএফএ জানিয়েছে, ২৭ জুলাই থেকে মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডান বাদে বাকি ১১ দল নিয়ে লিগ হবে। সেই লিগের প্রথম তিন দলের বিরুদ্ধে 'সুপার সিক্স' পর্বে মাঠে নামবে ময়দানের তিন প্রধান। অর্থাৎ দুই ভাগে ভেঙে দেওয়া হচ্ছে এ বারের কলকাতা প্রিমিয়ার লিগকে। সুপার সিক্সে খেলবে তিন প্রধান।  

আইএফএ সচিব অনির্বাণ দত্তের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, "কলকাতা লিগে তিন প্রধানকে পাওয়ার জন্য দু'ভাগে ভেঙে দেওয়া হয়েছে কলকাতা প্রিমিয়ার লিগকে। এটিকে-মোহনবাগান তিন-চারটে ম্যাচ খেলতে চেয়েছিল। এ ক্ষেত্রে তাদের পাঁচটি ম্যাচ খেলতে হবে। ইস্টবেঙ্গলেরও সমস্যা মেটার মুখে। তিন বড় দলকে নিয়েই সেপ্টেম্বরের মধ্যে কলকাতা লিগ শেষ হয়ে যাবে বলে আশা করছি।"

এই বিষয়ে এটিকে মোহনবাগানের অন্যতম ডিরেক্টর দেবাশিস দত্ত বলেন, "আইএফএ-এর থেকে আগে চিঠি পাই। তারপর মন্তব্য করা যাবে। আমরা কিন্তু বকেয়া টাকার ব্যাপারেও আবেদন করেছি।" 

ইমামির সঙ্গে লাল-হলুদের চূড়ান্ত এখনও সম্পন্ন হয়নি। যদিও লাল-হলদের কর্তা দেবব্রত সরকার বলেছেন, "আমরা কলকাতা লিগ খেলব।"

আইএফএ সচিব সেপ্টেম্বরের মধ্যে কলকাতা লিগ শেষ করতে চান। এ বার দেখার তিন প্রধানকে নিয়ে লিগ নির্ধারিত সময়ে শেষ হয় কিনা। 

আরও পড়ুন: Ravindra Jadeja: 'স্যর জাদেজা'-র সঙ্গে ধোনির সিএসকে-এর দূরত্ব বাড়ল!

আরও পড়ুন: Durand Cup 2022: কেন ফুটবলপ্রেমী দিবসে মর্যাদার কলকাতা ডার্বি? জেনে নিন আসল কারণ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.