Neeraj Chopra Exclusive: 'সোনার আশা নিয়ে অলিম্পিক্সে যাইনি'! কলকাতায় বললেন নীরজ

নীরজ কথা বললেন কথা বললেন জি ২৪ ঘণ্টার সঙ্গে।

Updated By: Sep 15, 2021, 06:22 PM IST
Neeraj Chopra Exclusive: 'সোনার আশা নিয়ে অলিম্পিক্সে যাইনি'! কলকাতায় বললেন নীরজ

অর্কদীপ্ত মুখোপাধ্যায়: নীরজ চোপড়া (Neeraj Chopra) এই মুহূর্তে রয়েছেন কলকাতায়। টোকিও অলিম্পিক্সে (Tokyo Olympics) সোনা জয়ী জ্যাভিলিন থ্রোয়ার শহরে এসেছেন এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে। বুধবার নীরজ কথা বললেন কথা বললেন জি ২৪ ঘণ্টার সঙ্গে। সাক্ষাৎকারের নির্বাচিত অংশ তুলে ধরা হল এই প্রতিবেদনে।

প্রশ্ন: কলকাতায় এসে কেমন লাগছে আপনার?
নীরজ: খুব ভাল লাগছে। এই নিয়ে দ্বিতীয়বার এলাম। ২০১৫ সালে প্রথমবার এসেছিলাম জাতীয় প্রতিযোগিতায় অংশ নিতে। অভিজ্ঞতা খুবই ভাল। সোনা জয়ের সঙ্গেই ট্র্যাক রেকর্ড করেছিলাম।

প্রশ্ন: অলিম্পিক্সে সোনা জয়ের পর প্রথম কার সঙ্গে কথা বলেছিলেন?
নীরজ: কাছে প্রচুর মেসেজ এসেছিল। কিন্তু আমার যে সিনিয়র রয়েছেন, যাঁর সঙ্গে আমি জ্যাভলিন শুরু করেছিলাম, তাঁর সঙ্গেই কথা বলি। তুতো ভাই-বোনদের সঙ্গেও কথা হয়। ওই অল্প সময়ের মধ্যে যার যার সঙ্গে পেরেছিলাম, কথা বলেছিলাম।

আরও পড়ুন: Neeraj Chopra: লুচি-আলুরদম থেকে পাতুরি-পাঁঠার মাংস! কলকাতায় বাঙালি খাবারে ডুব নীরজের

প্রশ্ন: ১০০ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়েছেন আপনি, ভেবেছিলেন সোনা পাবেন?
নীরজ: সোনার প্রত্যাশা নিয়ে অলিম্পিক্সে যাইনি। তবে ভেবেছিলাম রেজাল্ট যাই হোক না কেন, নিজের ১০০ শতাংশ উজাড় করে দেব। এটাও ভাবিনি যে আমি সোনার পদক জিততে পারব না, আবার এটাও ভাবিনি যে, আমি সোনাই জিতব। পারফরম্য়ান্সেই ফোকাস করেছিলাম। দিনের দিন শরীর কী সঙ্গ দেবে, সেটা আগে থেকে বলা যায় না। আমি ভাল পারফর্ম করে দেশের জন্য সোনা এনেছি।

প্রশ্ন: আপনি দ্বিতীয় প্রচেষ্টায় ৮৭. ৫৮ মিটার জ্যাভলিন ছুড়ে আর পিছন ফিরে তাকাননি। এই আত্মবিশ্বাস কীভাবে পেয়েছিলেন?
নীরজ: এত বছর ধরে একই জিনিস বারবার অনুশীলন করছি, আমরা থ্রোয়াররা বুঝতে পারি কোন থ্রো-টা সেরা হয়েছে। আমারও সেদিন সেই অনুভূতিই হয়েছিল।

প্রশ্ন:আগামীর পরিকল্পনা কী?
নীরজ: চলতি বছর আর কোনও ইভেন্ট নেই। আগামী বছর কমনওয়েলথ, এশিয়ান গেমস, বিশ্ব চ্যাম্পিয়নশিপ ও ডায়মন্ড লিগ রয়েছে। তারই প্রস্তুতি নেব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.