Sri Lanka vs Namibia, Sachin Tendulkar: শ্রীলঙ্কাকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার! চর্চায় সচিনের অভিনব শুভেচ্ছা

টি-২০ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই নামিবিয়ার কাছে হেরে গিয়েছে শ্রীলঙ্কা। ঐতিহাসিক এই জয়ের পরেই নামিবিয়াকে শুভেচ্ছা জানালেন সচিন তেন্ডুলকর। অভিনব ট্যুইট করলেন  'ক্রিকেট ঈশ্বর'!

Updated By: Oct 16, 2022, 02:39 PM IST
Sri Lanka vs Namibia, Sachin Tendulkar: শ্রীলঙ্কাকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার! চর্চায় সচিনের অভিনব শুভেচ্ছা
সচিনের অভিনব শুভেচ্ছা নামিবিয়াকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) শুরুতেই ঘটে গিয়েছে অঘটন। রবিবাসরীয় উদ্বোধনী ম্যাচেই শ্রীলঙ্কাকে হারিয়ে দিল মিনোজ দল নামিবিয়া (Sri Lanka vs Namibia, ICC T20 World Cup 2022)। নামিবিয়ার ১৬৩ রান তাড়া করে ১০৮ রানে গুটিয়ে যায় এশিয়া কাপ (Asia Cup 2022) চ্যাম্পিয়ন দল। যে ফল একেবারেই প্রত্যাশিত ছিল না। নামিবিয়ার এই ঐতিহাসিক জয়ের পরেই ট্যুইট করেন 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। তিনি লিখলেন, 'নামিবিয়া আজ ক্রিকেট বিশ্বকে বলে দিল, 'নাম' মনে রেখো'। অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের ছোট্ট শহর দক্ষিণ গিলংয়ের এমএইচবিএ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দাসুন শনাকার শ্রীলঙ্কা ও জেরহার্ড এরাসমাসের নামিবিয়া।

 

এদিন টস জিতে দাসুন ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান জেরহার্ডদের। নামিবিয়া প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান তোলে। দলের মাত্র চারজন ব্যাটারই ২০-র গণ্ডি টপকাতে পেরেছেন। সর্বোচ্চ রান করেন জ্যান ফ্রিলিঙ্ক (২৮ বলে ৪৪)। টি-২০ ফরম্যাটে ১৫০ বা ১৬০ কোনও রানই নয়, শ্রীলঙ্কার বোলারদের মিলিত প্রয়াসেই নামিবিয়া এই রানে থেমে যায়। শ্রীলঙ্কার অতি বড় সমর্থকও কল্পনা করতে পারেননি যে, দ্বীপরাষ্ট্রের দেশ এই রান তাড়া করতে মুখ থুবড়ে পড়বে। কারণ সদ্যই শ্রীলঙ্কা এই কুড়ি ওভারের ফরম্যাটে এশিয়া চ্যাম্পিয়ন হয়েছে। সেই তকমা নিয়েই টি-২০ বিশ্বকাপ খেলতে নেমেছে তারা।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এই রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কার রীতিমতো হামাগুড়ি দিতে শুরু করে। ৪০ রানের মধ্যেই চলে যায় দলের প্রথম চার উইকেট। প্রথম চার ব্যাটারের মধ্যে একমাত্র ধনঞ্জয় ডি সিলভাই দুই অঙ্কের রান করেন। তাও বলার মতো নয়। এরপর ভানুকা রাজাপক্ষ (২১ বলে ২০) ও অধিনায়ক দাসুন (২৩ বলে ২৯) মরা গাঙে জোয়ার আনার চেষ্টা করেন। কিন্তু তাঁরা যখন ফেরেন, তখন শ্রীলঙ্কার স্কোর ৭ উইকেট হারিয়ে ৮৮। অথচ ৭৬ রানে চার উইকেট হারানো নামিবিয়াই কিন্তু শেষ পর্যন্ত ১৬৩ রান তুলতে পেরেছিল। শ্রীলঙ্কার ভয়ংকর ব্যাটিং ব্যর্থতাই তাদের এই ম্যাচের আলো নিভিয়ে দেয়। উল্টে নামিবিয়ার মতো ছোট্ট ক্রিকেটীয় দেশ শ্রীলঙ্কাকে হারিয়ে ইতিহাস লিখে দিল। তারা এই ৩৯ তম টি-২০ ম্যাচ খেলে ২৭তম জয় পেল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.