মহাকাব্যিক মহাযুদ্ধে চির প্রতিদ্বন্দ্বী ফেড এক্সপ্রেসকে হারিয়ে এটিপি ওয়ার্ল্ড ট্যুরের ফাইনালে নাদাল

থামানো যাচ্ছে না দুরন্ত গতির রাফাকে। এই বছর নিজের রূপকথার টেনিসের দুরন্ত গতি বজায় রেখে এটিপি ওয়ার্ল্ড ট্যুরের ফাইনালে পৌঁছালেন তিনি। সেমিফাইনালে হারালেন `চির শত্রু` রজার ফেডেরারকে।টেনিস ইতিহাসের দুই জীবন্ত কিংবদন্তীর মহা সমরের সাক্ষী থাকল এটিপি ওয়ার্ল্ড ট্যুর। টেনিস কোর্টের এই দুই `চির শত্রু`র খেলা মানেই রচিত হয় মহাকাব্য। আর এ বছরের দুরন্ত ফর্মের মর্যাদা রেখে এই মহাকাব্যের নায়ক সেই রাফায়েল নাদাল। রবিবার ফেড এক্সপ্রেসকে ৭-৫, ৬-৩ হারিয়ে এটিপি ওয়ার্ল্ড ট্যুরের ফাইনালে উঠলেন রাফা। সোমবার ফাইনালে তাঁর প্রতিদ্বন্দ্বী নোভাক জকোভিচ ও স্ট্যানিসলাস ওয়ারিঙ্কার মধ্যেকার যুদ্ধের বিজেতা।

Updated By: Nov 11, 2013, 10:25 AM IST

থামানো যাচ্ছে না দুরন্ত গতির রাফাকে। এই বছর নিজের রূপকথার টেনিসের দুরন্ত গতি বজায় রেখে এটিপি ওয়ার্ল্ড ট্যুরের ফাইনালে পৌঁছালেন তিনি। সেমিফাইনালে হারালেন `চির শত্রু` রজার ফেডেরারকে। টেনিস ইতিহাসের দুই জীবন্ত কিংবদন্তীর মহা সমরের সাক্ষী থাকল এটিপি ওয়ার্ল্ড ট্যুর। টেনিস কোর্টের এই দুই `চির শত্রু`র খেলা মানেই রচিত হয় মহাকাব্য। আর এ বছরের দুরন্ত ফর্মের মর্যাদা রেখে এই মহাকাব্যের নায়ক সেই রাফায়েল নাদাল। রবিবার ফেড এক্সপ্রেসকে ৭-৫, ৬-৩ হারিয়ে এটিপি ওয়ার্ল্ড ট্যুরের ফাইনালে উঠলেন রাফা। সোমবার ফাইনালে তাঁর প্রতিদ্বন্দ্বী নোভাক জকোভিচ ও স্ট্যানিসলাস ওয়ারিঙ্কার মধ্যেকার যুদ্ধের বিজেতা।
প্রাক্তন এক নম্বর ফেডেরার সঙ্গে রাফার পারফরমেন্স ঈর্শ্বনীয় যে কোনও টেনিস খেলোয়াড়ের কাছে। রাফা-রজা যুদ্ধে মোট ৩২বারের মধ্যে ২২বারই জয় গিয়েছে স্পেনীয় মহা তারকার দিকেই। যদিও এটিপি ওয়ার্ল্ড ট্যুরে রজাকে এই প্রথমবার হারালেন নাদাল। এর আগে ফেডেরার কাছে ২০১০ সালে ফাইনালে হার মানতে হয়েছিল তাঁকে।
অন্যদিকে, ছ`বারের চ্যাম্পিয়ন ফেডেরার আর আগে পরপর তিন বছর এটিপি ওয়ার্ল্ড ট্যুরের ফাইনাল খেলেছেন রজা। গত বছর ফাইনালে সার্বিয়ান জকোভিচের কাছে হেরেছিলেন তিনি।

.