ইদে কেরলের জন্য প্রার্থনা শোয়েব মালিকের

ঈদ-উল-আজহার দিন কেরলের জন্য প্রার্থনা করলেন শোয়েব মালিক।

Updated By: Aug 22, 2018, 12:52 PM IST
ইদে কেরলের জন্য প্রার্থনা শোয়েব মালিকের

নিজস্ব প্রতিবেদন:  বানভাসি কেরলের সেই ভাইরাল ছবিটা নিশ্চয় দেখেছেন। নির্বিচারে কুকুর হত্যার কারণে কেরল প্রাকৃতিক দুর্যোগের শিকার হয়েছে, এই সমস্ত পোস্টে যখন ফেসবুক, টুইটার উপচে পড়ছে তখন যে ছবিটা গোটা সোশ্যাল দুনিয়ার হৃদয়ে দোলা দিয়েছে, নাড়িয়ে দিয়েছে বিবেক, মানবিকতা বোধ, সেই ছবিটার কথাই বলছি।  

বুক পর্যন্ত ডোবা জলে এক গাল হাসি নিয়ে পোষ্য-কে মাথায় নিয়ে দাঁড়িয়ে এক কিশোরী। সেই হাসি যেন পাহাড় জয়ের, আর সেই চোখে যেন লেগে রয়েছে যুদ্ধ জয়ের তৃপ্তি। আর কুকুরছানাটির অপাপবিদ্ধ, নিরপরাধ, সরল অভিব্যক্তি যেন সব কিছুকে ছাপিয়ে মানবতার তেরঙ্গা উড্ডয়ন করছে।

কেরলের মানুষের পাশে দাঁড়াতে নিজের রোজগার উজাড় করে দিলেন এই অভিনেতা

না, এখনও দুর্যোগ কাটেনি কেরলের। আরও বৃষ্টি, আরও দুর্ভোগ অপেক্ষা করছে উপকূলবর্তী এই রাজ্যের। বৃষ্টিতে ভেসে যাওয়া কেরল শস্য উত্সবকে স্বাগত জানাতে পারেনি। কেরলের বিজয়ন সরকার ঘোষণা করে, এমন পরিস্থিতিতে বন্যা দুর্গতদের উদ্ধার করাই তাঁদের প্রধান এবং একমাত্র দায়িত্ব। এমনকী ‘ওনম’-এ বরাদ্দ সরকারি টাকাও খরচ করা হবে বন্যা দুর্গতদের জন্য। এই অবস্থায় কেরলের পাশে দাঁড়ালেন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক।

কেরলের বানভাসীদের জন্য পুনম যা করতে চলেছেন, শুনে অবাক হবেন

‘শ্বশুড়বাড়ি’র এমন বিপর্যয়ে মন ভাল নেই প্রাক্তন পাক অধিনায়েকরও। আজ (বুধবার) ইদ-উল-আজহার দিন কেরলের জন্য প্রার্থনা করলেন শোয়েব মালিক। পাক ক্রিকেট তারকা টুইটে জানিয়েছেন, “ইদ মোবারক দোস্তো। আমি কেরলরে বন্যা দুর্গতদের জন্য প্রার্থনা করেছি। আল্লাহ, ঘর হারাদের মুখে হাসি ফিরিয়ে তাঁদের পুনর্বাসিত করুক”। সঙ্গে রয়েছে কেরলের সেই মানবিকক ছবিটিও। এই টুইট রিটুইট করেছেন টেনিস তারকা সানিয়া মির্জা। 
 

উল্লেখ্য, এর আগে স্বাধীনতা দিবসেও ভারত-পাক দুই দেশের ‘আজাদি দিবসে’ প্রতিবেশী দুই দেশের নাগরিকদের উদ্দেশে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছিলেন শোয়েব।  সৌভ্রাতৃত্ব অটুট রেখে  পাকিস্তানের স্বাধীনতা দিবসে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছিলেন সানিয়াও। সপ্তাহ খানেকের মধ্যেই শোয়েব মালিক ফের কেরলের পাশে দাঁড়িয়ে ভারত-পাক সৌভ্রতৃত্বের সেই বন্ধন আরও দৃঢ় করলেন বলেই মনে করছে ওয়াকিবহালমহল। 

 

.