Muttiah Muralitharan: ওয়ার্নকেই এগিয়ে রাখলেন মুরলীথরন, বলছেন বিশ্বকাপে ত্রাস হবেন হাসারঙ্গা!

কলকাতার এক পাঁচতারা হোটেলে হাজির ছিলেন শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুথাইয়া মুরলীথরন (Muttiah Muralitharan)। এদিন একাধিক বিষয় নিয়ে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বললেন। অবশ্যই তার মধ্যে ছিল সদ্যসমাপ্ত এশিয়া কাপে (Asia Cup 2022) শ্রীলঙ্কার দুরন্ত পারফরম্যান্স ও দলের তারকা বোলার ওয়ানিন্দু হাসারঙ্গার (Wanindu Hasaranga) অসাধারণ বোলিং। 

Updated By: Sep 15, 2022, 09:24 PM IST
Muttiah Muralitharan: ওয়ার্নকেই এগিয়ে রাখলেন মুরলীথরন, বলছেন বিশ্বকাপে ত্রাস হবেন হাসারঙ্গা!
মুরলী-ওয়ার্ন একই জার্সিতে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: রাত পোহালে ইডেন গার্ডেন্সে (Eden Gardens) বিশেষ বেনিফিট ম্যাচ। স্বাধীনতার ৭৫তম বার্ষিকী উপলক্ষ্যে হবে লেজেন্ডস ক্রিকেট লিগের (Legends League Cricket, LLC) এই ম্যাচ। ক্রিকেটের স্বর্গোদ্যানে মুখোমুখি বীরেন্দ্র শেহওয়াগের (Virender Sehwag) ইন্ডিয়া মহারাজাস (India Maharajas) ও জ্যাক কালিসের টিম ওয়ার্ল্ড জায়ান্টস (Team World Giants)। প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে কলকাতার এক পাঁচতারা হোটেলে হাজির ছিলেন শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুথাইয়া মুরলীথরন (Muttiah Muralitharan)। এদিন একাধিক বিষয় নিয়ে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বললেন। অবশ্যই তার মধ্যে ছিল সদ্যসমাপ্ত এশিয়া কাপে (Asia Cup 2022) শ্রীলঙ্কার দুরন্ত পারফরম্যান্স ও দলের তারকা বোলার ওয়ানিন্দু হাসারঙ্গার (Wanindu Hasaranga) অসাধারণ বোলিং। 

হাসারঙ্গার প্রসঙ্গে মুরলী বলেন, 'ও অসাধারণ টি-২০ বোলার। বিগত ২-৩ বছর সত্যি দারুণ খেলছে। বয়স অল্প। অস্ট্রেলিয়ায় মাটিতে লেগ স্পিনারদের সুযোগ বেশি থাকবে ফিঙ্গার স্পিনারদের তুলনায়। হাসারঙ্গার বিরুদ্ধে ব্যাট করা কিন্তু কঠিন হবে। ওর বিরুদ্ধে সতর্ক থাকতে হবে।' এশিয়া কাপে শ্রীলঙ্কার পারফরম্যান্সে মোহিত মুরলী। তিনি বলছেন,'বিগত কয়েক বছর আমাদের একেবারে তরুণ দল খেলছে। এশিয়া কাপে আমরা সেরা ক্রিকেট খেলেছি। সেরা দলের মতো খেলে যোগ্য দাবিদার হিসাবেই শ্রীলঙ্কা এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে। আসন্ন টি-২০ বিশ্বকাপে শ্রীলঙ্কাকে কোয়ালিফায়ারে নামিবিয়া, সংযুক্ত আরব আমিরশাহি ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলতে হবে। সুপার টুয়েলভে প্রথম দু'দল যাবে। আমরা বিশ্বকাপের জন্য মুখিয়ে আছি। শ্রীলঙ্কা শক্তিশালী দল। তবে দুর্ভাগ্যবশত আমাদের মেইন রাউন্ডে যাওয়ার জন্য কোয়ালিফায়ার খেলতে হবে। বিগত কয়েক বছর আমরা ভাল খেলিনি। তাই সরাসরি খেলার সুযোগ পাচ্ছি না। এই মুহূর্তে আমি আশাবাদী যে, আমরা বিশ্বকাপেও ভাল করব।' টেস্টে সর্বকালের সর্বাধিক উইকেট শিকারি মুরলী। ৮০০ উইকেটের মালিক তিনি। যদিও মুরলী বলছেন, তাঁর চোখে প্রয়াত প্রাক্তন কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নই এগিয়ে। মুরলী বলেন, 'আমার মনে হয়, ও আমার থেকে ভাল ছিল। আমি যখন খেলতাম, আমি ওয়ার্নকে দেখতাম। ওর থেকে অনেক কিছু শিখেছি।' 

আরও পড়ুন: Eden Gardens: ক্রিকেটের স্বর্গোদ্যানে একঝাঁক কিংবদন্তি! দুই দলের দায়িত্বে হেভিওয়েট কোচরা

লেজেন্ডস ক্রিকেট লিগ দ্বিতীয় বছরে পা দিচ্ছে এবার। গতবছর দারুণ জনপ্রিয় হয়েছিল বিশ্বের তাবড় প্রাক্তন মহারথীদের ক্রিকেটে ফেরার ম্যাচ।  এই দুই দলের কোচের দায়িত্বে রয়েছেন দুই হেভিওয়েট কোচও। শেহওয়াগদের দায়িত্বে লালচাঁদ রাজপুত কালিসদের সামলাবেন বিশ্বকাপ জয়ী অজি কোচ জন বুকানন। এই ম্যাচ থেকে উপার্জিত আয় চলে যাবে কপিল দেবের খুশিল ফাউন্ডেশনে। ৮৩-র বিশ্বকাপ জয়ী কিংবদন্তি ক্যাপ্টেনের ফাউন্ডেশন কাজ করে কন্যাসন্তানদের শিক্ষার জন্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.