প্রত্যাবর্তনে শতরান করে রেকর্ড বইয়ে মুরলি বিজয়

ইডেনে সিরিজের প্রথম টেস্টের শেষ দিন পর্যন্ত ঘরের মাঠে খেলার 'ফিল'টা ছিল না ভারতীয় ক্রিকেটারদের। এবার সেই 'ফিল'টাই ফিরে এল নাগপুরে। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে কার্যত চালকের আসনে ভারত।

Updated By: Nov 25, 2017, 03:28 PM IST
প্রত্যাবর্তনে শতরান করে রেকর্ড বইয়ে মুরলি বিজয়
শতরানের পথে...

নিজস্ব প্রতিবেদন : ক্যামব্যাক টেস্টে দুরন্ত শতরান। আর তার জেরেই রেকর্ড বইয়ে ভারতীয় টেস্ট ওপেনার মুরলি বিজয়। তৃতীয় ভারতীয় ওপেনার হিসেবে ১০ বা তার বেশি শতরানের মালিক হলেন এই ব্যাটসম্যান। মুরলি বিজয়ের আগে রয়েছেন সুনীল গাভাস্কার(৩৪) ও বীরেন্দ্র সেওয়াগ(২২)।      

ইডেনে সিরিজের প্রথম টেস্টের শেষ দিন পর্যন্ত ঘরের মাঠে খেলার 'ফিল'টা ছিল না ভারতীয় ক্রিকেটারদের। এবার সেই 'ফিল'টাই ফিরে এল নাগপুরে। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে কার্যত চালকের আসনে ভারত। শুক্রবার খেলার প্রথম দিনেই ২০৫ রানে শ্রীলঙ্কাকে অলআউট করে ব্যাট করতে নামে কোহলি বাহিনী। তবে শুরুটা ভাল হয়নি তাদের। ওপেনার লোকেশ রাহুল মাত্র ৭ রান করে প্যাভেলিয়নে ফেরেন। অপর ওপেনার মুরলি বিজয় অবশ্য শেষ বেলায় মাটি কামড়েই ক্রিজে থাকেন। দিনের শেষে ভারতের রান ছিল ১ উইকেটে ১১ রান। শনিবার সকালে খেলা শুরু হতেই শ্রীলঙ্কার বোলারদের বিরুদ্ধে আক্রমণাত্মক মেজাজে দেখা যায় বিজয় ও চেতেশ্বর পূজারাকে।

দ্বিতীয় দিনের লাঞ্চের আগেই ৬টি বাউন্ডারির সাহায্যে নিজের অর্ধশতরান করে ফেলেন বিজয়। ফিরে এসে ফের সেই একই মেজাজে দেখা যায় তাদের। লাঞ্চের পরই নিজের অর্ধশতরান পূরণ করেন পূজারা। এদিকে, চা বিরতিতে যাওয়ার ঠিক আগেই টেস্টে নিজের দশম শতরানটি করেন মুরলি বিজয়। সেই সঙ্গে পূজারাকে সঙ্গে নিয়ে ভারতকে চালকের আসনে বসিয়ে দেন তিনি। চা বিরতির কিছু পর ১২৮ রানে আউট হন বিজয়। ৮৮ রান করে ক্রিজে রয়েছেন পূজারা ও সঙ্গে রয়েছেন অধিনায়ক বিরাট কোহলি।

আরও পড়ুন- বিরাটের পাশে দাঁড়ালেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়

.