Mukesh Ambani On Lionel Messi: মুকেশ আম্বানির চোখে মেসি যেন মহাভারতের অর্জুন!

Mukesh Ambani On Lionel Messi: লিও মেসি ও আর্জেন্টিনা। এই ম্যাজিকে এখনও আচ্ছন্ন গোটা বিশ্ব। এবার মুকেশ আম্বানির মুখেও মেসিদের বিজয়গাথা। বিশ্বের অষ্টম ধনী ব্যক্তি জানালেন যে, আর্জেন্টিনার জয়ের নেপথ্যে কাজ করেছে দুই ফ্যাক্টর। 

Updated By: Dec 29, 2022, 01:56 PM IST
Mukesh Ambani On Lionel Messi: মুকেশ আম্বানির চোখে মেসি যেন মহাভারতের অর্জুন!
মেসিই অর্জুন! বলছেন আম্বানি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কাতারে বিশ্বকাপ (FIFA World Cup 2022) শুরু হওয়ার আগেই, একটা কথা বারবার সকলে বলছিলেন, লিওনেল মেসির (Lionel Messi) হাতে কাপ না উঠলে সম্ভবত 'পোয়েটিক জাস্টিস' হবে না। আর ফুটবল বিধাতা সেটাই করলেন। মেসির মাথায় রাজমুকুট পরিয়ে দিয়েগো মারাদোনার (Diego Maradona) আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন করলেন। লুসেল স্টেডিয়ামে মহাকাব্যিক ফাইনালের ফয়সলা হয়েছে পেনাল্টি শ্যুটআউটে। সেখানে আর্জেন্টিনা ৪-২ গোলে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে শেষ হাসি হাসে। মেসি ম্য়াজিকে মোহিত সারা বিশ্ব। বুঁদ রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের (Reliance Industries) চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি (Mukesh Ambani)। ফোর্বসের বিচারে বিশ্বের অষ্টম ধনী ব্যক্তির  চোখে মেসি যেন মহাভারতের অর্জুন!

আম্বানি তাঁর বাবা ধীরুভাই আম্বানির জন্মবার্ষিকীতে কথা বলছেন কাতারে আর্জেন্টিনার অবিশ্বাস্য জয় নিয়ে। আম্বানির ভাষণের প্রেস বিবৃতি প্রকাশিত হয়েছে। আম্বানি বলেছেন, 'কীভাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জিতল? নেতৃত্ব ও টিমওয়ার্কের সমন্বয়ে এসেছে এই জয়। মেসি একা এই বিশ্বকাপ জিততে পারতেন না। একই ভাবে এই দলের কথাও বলতে হবে। মেসির অনুপ্রেরণা দেওয়ার মতো নেতৃত্ব ছাড়া জিততে পারত না। তাঁরা জিতেছেন কারণ তাদের নিঃশ্বাসে জড়িয়ে গিয়েছিল জয়, তারা স্বপ্ন দেখেছে এই জয়ের। পেনাল্টি শট নেওয়ার আগে পর্যন্ত যা যা জয়ের জন্য করার প্রয়োজন, তারা করেছে। ওঁরা যোদ্ধা অর্জুনের মতো। যাঁরা পাখির চোখ ছাড়া আর কিছুই দেখেননি তখন।'

আরও পড়ুন: Christian Eriksen On Cristiano Ronaldo: হতে পারে রোনাল্ডো আজ অতীত, কিন্তু কিছুতেই ভুলতে পারছেন না এরিকসেন

গত নভেম্বরে জানা গিয়েছিল যে, আম্বানি লিভারপুল কিনতে ইচ্ছুক। লিভারপুলের মালিকানা রয়েছে ফেনওয়ে স্পোর্টস গ্রুপের। তারা এই ক্লাব বিক্রি করে দিতে চায় বলেই জানিয়েছিল। এফএসজি ৪ বিলিয়ন পাউন্ডে ১৮৯২ সালে প্রতিষ্ঠিত বিখ্যাত ইপিএল ক্লাবটি বিক্রি করতে চাইছে। আম্বানির মোট সম্পত্তির পরিমাণ ৯০ বিলিয়ন পাউন্ড। ফোর্বসের বিচারে তিনি বিশ্বের অষ্টম ধনী ব্যক্তি। জানা যাচ্ছে আম্বানি ইতিমধ্যেই ক্লাবের ব্যাপারে খোঁজখবর নেওয়া শুরু করে দিয়েছেন। ২০১০ সালে লিভারপুলের দায়িত্বে নিয়েছিল এফএসজি। যদিও এই প্রথম নয়, আম্বানি কিন্তু আগেও লিভারপুল কেনার আগ্রহ দেখিয়ে ছিলেন। সালটা ছিল ২০১০। সাহার গোষ্ঠীর চেয়ারম্যান সুব্রত রায়ের সঙ্গে যুগ্মভাবে দরপত্র জমা দিতে চেয়েছিলেন, রিলায়েন্স ও সাহারার যাতে ৫১ শতাংশ অংশিদারি থাকে লিভারপুলে। যদিও বিষয়টি গুজব বলেই উড়িয়ে দিয়েছিলেন লিভারপুলের চিফ এক্সিকিউটিভ ক্রিশ্চিয়ান পার্সলো। এখন দেখার আম্বানি এবার লিভারপুল কেনেন কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.