MS Dhoni: প্রাক্তন শিষ্যে আজও মজে গুরু! চ্যাপেল জানালেন ধোনির মস্তিস্ক কেন আলাদা

ধোনির ভূয়সী প্রশংসা করলেন চ্যাপেল।

Updated By: Jan 26, 2022, 07:41 PM IST
MS Dhoni: প্রাক্তন শিষ্যে আজও মজে গুরু! চ্যাপেল জানালেন ধোনির মস্তিস্ক কেন আলাদা
চ্যাপেলের মুখে ধোনির স্তুতি

নিজস্ব প্রতিবেদন: 'গ্রেট' গ্রেগ চ্যাপেল (Greg Chappell) ভূয়সী প্রশংসা করলেন এমএস ধোনির (MS Dhoni)। প্রাক্তন শিষ্যে আজও মজে আছেন গুরু! এক স্পোর্টস ওয়েবসাইটে টিম ইন্ডিয়ার প্রাক্তন 'বিতর্কিত' কোচ কলাম ধরেছেন। সেখানে তিনি লিখেছেন যে, ধোনির সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাই তাঁকে তাঁর সমসাময়িকদের থেকে আলাদা করে দিয়েছিল। চ্যাপেল এও বলেছেন যে, ধোনির ক্রিকেটীয় মস্তিস্ক তাঁর দেখা অন্যতম সেরা। ধোনি যখন কেরিয়ার শুরু করেন, তখন ভারতীয় দলের কোচ ছিলেন জন রাইট ও ক্যাপ্টেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু ধোনির উত্থান রাহুল দ্রাবিড় ও গ্রেগ চ্যাপেল জামানায়। সেসময় শ্রীলঙ্কার বিরুদ্ধে ধোনির বিধ্বংসী ১৮৩ রানের ইনিংস ছিল অন্যতম।

আরও পড়ুন: ICC ODI Rankings: প্রথম তিনেই বিরাজমান Virat-Rohit, পাঁচে এলেন Quinton de Kock

চ্যাপেল লিখেছেন, "ভারতে এখনও অনেক শহর আছে যেখানে কোচিংয়ের সুযোগ সুবিধা নেই। তরুণরা রাস্তায় বা ফাঁকা জমিতে খেলে। যেখানে তাদের কোনও আনুষ্ঠানিক কোচিংয়ের পাঠ থাকে না। সেখান থেকেই ভারতের অনেক বর্তমান তারকা উঠে এসেছে। তাদের মধ্যে একজন এমএস ধোনি। ঝাড়খণ্ডের রাঁচি থেকে উঠে আসা ছেলেটার সঙ্গে আমি ভারতীয় দলে কাজ করেছিলাম। ও দৃষ্টান্ত স্থাপন করেছে। এমন একজন ব্য়াটার যে নিজের প্রতিভার উন্মেষ ঘটিয়ে ওই ফ্যাশনেই খেলাটা শিখেছিল। যখন ধোনি নিজের উন্নতি করছিল তখন ও নিজের চেয়ে অনেক অভিজ্ঞদের বিরুদ্ধে খেলেছিল বিভিন্ন পিচে। আর ওখান থেকেই ধোনির সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা তৈরি হয়ে গিয়েছিল, যা বাকিদের থেকে ওকে আলাদা করেছিল। আমার দেখা অন্যতম ধারাল ক্রিকেটীয় মস্তিস্ক ধোনির" ২০০৫-২০০৭ পর্যন্ত চ্যাপেল ভারতের কোচ ছিলেন। ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বিতর্কিত অধ্য়ায় ছিল ওই দুই বছর। আর সৌরভের সঙ্গে চ্যাপেলের সম্পর্কের রসায়ন আজও চর্চিত।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.